|

বাংলাদেশে সাম্প্রদায়িক হামলায় টালিউড তারকাদের খোলা চিঠি

Published: Tue, 19 Oct 2021 | Updated: Tue, 19 Oct 2021

সাম্প্রদায়িক হামলার আগুনে তপ্ত বাংলাদেশ। এই পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশের জনসাধারণ ও সরকারের কাছে একটি খোলা চিঠি লিখেছেন টালিউডের একাধিক তারকা। চিঠিতে পূজা মণ্ডপে হামলা ও নানা অবাঞ্ছিত ঘটনায় চিন্তার বহি:প্রকাশ ঘটিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির আবেদন জানান তারা।

আবেদনকারীর মধ্যে রয়েছে- দেবশংকর হালদার, ঋত্বিক চক্রবর্তী, শান্তিলাল মুখোপাধ্যায়, কমলেশ্বর মুখোপাধ্যায়, ঋদ্ধি সেন, কৌশিক সেন, সুদীপ্তা চক্রবর্তীদের মতো তারকারা।

‘বাংলাদেশের জনসাধারণ ও সরকারের কাছে একটি আবেদন’ এমন শিরোনামে চিঠিটি শুরু করে পরে লিখেন,

“আমরা গভীর দুঃখ ও উদ্বেগ নিয়ে লক্ষ্য করলাম যে, বাংলাদেশের হিন্দু সম্প্রদায় তাদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দূর্গাপূজা এবার নির্বিঘ্নে সম্পন্ন করতে পারলেন না, বিভিন্ন পূজামণ্ডপে হামলা ও নানা অবাঞ্ছিত ঘটনার মধ্যে দিয়ে সে উৎসবে নানা উপদ্রব ঘটেছে।

বাংলাদেশের সংবেদনশীল মানুষ ও তার সচেতন সরকারের কাছে আমাদের আবেদন, এই সব দেশবিরোধী, মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী, জাতির জনকের উদার বিশ্বাস আর বর্তমান সরকারের নীতির বিরোধী, বিদ্বেষমূলক ও প্ররোচনামূলক এই শক্তিগুলিকে সত্বর চিহ্নিত করুন এবং তাদের নিষ্ক্রিয় করুন।”

পূজার উৎসবে আক্রমণের জন্য বাংলাদেশের সংখ্যাগরিষ্ঠ মৌলবাদী শক্তির ষড়যন্ত্রের নিন্দাও জানানো হয় খোলা চিঠিটিতে।সর্বশেষ সংযুক্তি দিয়ে লেখা হয়, “সহমত হলে নিজের নাম যুক্ত করে নিজের প্রোফাইলে পোস্ট করুন”

সূত্র : সংবাদ প্রতিদিন

আইআর /