|

কান চলচ্চিত্র উৎসবে বেবিসিটার হিসেবে ফারুকী দম্পতি

Published: Wed, 18 May 2022 | Updated: Wed, 18 May 2022

মঙ্গলবার (১৭ মে) কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম পর্দা উঠেছে বাংলাদেশ সময় রাত ১১টায়। উদ্বোধনী প্রদর্শনীতে দেখানো হয় কাট সিনেমাটি। উৎসবে থাকবে ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমা ‘মুজিব: দ্য মেকিং অব আ নেশন’। এই আয়োজনের মাধ্যমে দীর্ঘ দুই বছর পর আবার যেন প্রাণ ফিরে পেয়েছে কান।

করোনাভাইরাসকে গুরুত্ব না দিয়ে লালগালিচা আর আড়ম্বরপূর্ণ আয়োজনে সিনেমা পরিচালক, তারকা, প্রযোজকদের উপস্থিতি সেই কথাই জানিয়ে দিল। 

এবারের উৎসব ঘিরে আমেজে রয়েছেন আরিফিন শুভ ও তিশা। প্রথমবারের মতো কানে অংশ নিচ্ছেন তারা। এই আয়োজনে ১৯ মে তাদের অভিনীত ‘মুজিব: দ্য মেকিং অব আ নেশন’ সিনেমাটির ট্রেলার প্রকাশিত হবে।

এরইমধ্যে চার মাসের মেয়ে ইলহামকে নিয়ে উৎসবে যোগ দিয়েছেন অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। 

মঙ্গলবার (১৭ মে) রাতে একটি ফ্লাইটে রওনা রওনা দেন তিনি। সঙ্গে গিয়েছেন তার স্বামী চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী।

মঙ্গলবার রাতে সামাজিক মাধ্যম ফেইসবুকে বিমানে তোলা একটি ছবি শেয়ার করেছেন ফারুকী। 

আর ছবির ক্যাপশনে নির্মাতা লিখেছেন, ‘‘কানে যাচ্ছি বেবিসিটার হিসেবে। তিশা যাচ্ছে তার ছবি মুজিব-এর ট্রেলার প্রকাশের জন্য। আমি বেবি সিটার হিসেবে! একদমই নতুন এবং সুন্দর অভিজ্ঞতা আমার জন্য! এটি ইলহামের প্রথম ট্যুর।’’

উৎসবে তিশা-আরিফিন শুভ’র সঙ্গে থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। এ ছাড়া ভারতের তথ্যমন্ত্রী, নির্মাতা শ্যাম বেনেগাল সহ ভারতীয় অংশ থেকে কয়েকজন উপস্থিত থাকবেন বলেও কথা রয়েছে।

আইআর /