|

উলিপুরে গণহত্যা শহীদ ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা গ্রন্থের মোড়ক উন্মোচন

Published: Sat, 04 Dec 2021 | Updated: Sat, 04 Dec 2021

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি: ৪ ডিসেম্বর কুড়িগ্রামের উলিপুর হানাদার মুক্ত দিবস স্মরণে আলোচনা সভা এবং প্রভাষক ও লেখক আবু হেনা মুস্তফা রচিত "উলিপুরে গণহত্যা শহীদ ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা" গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে।

শনিবার (৪ ডিসেম্বর) দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে অডিটরিয়াম হল রুমে উলিপুর হানাদার মুক্ত দিবস পালন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে উলিপুর মুক্তিযুদ্ধ স্মৃতি সংরক্ষণ কমিটি'র আয়োজনে "উলিপুরে গণহত্যা শহীদ ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা" গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। এসময় ৫ জন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও ১৮ জন শহীদ মুক্তিযোদ্ধার পরিবারকে সম্মাননা প্রদান করা হয়।

অনুৃষ্ঠানে উলিপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দা উম্মে হাবীবা পলির সঞ্চালচনায় উলিপুরে মুক্তিযুদ্ধ স্মৃতি সংরক্ষণ কমিটি'র আহ্বায়ক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুড়িগ্রাম-৩ (উলিপুর) আসনের সংসদ সদস্য অধ্যাপক এমএ মতিন এমপি। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার বিপুল কুমার, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু, চিলমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রম, উত্তরবঙ্গ মুক্তিযুদ্ধ জাদুঘরের প্রতিষ্ঠাতা ও পিপি এসএম আব্রাহাম লিংকন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলে'র সাবেক সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন পাহাড়ী বীরপ্রতীক, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক হাবিব মাসুদ, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, উলিপুর পৌর মেয়র আলহাজ্ব মামুন সরকার মিঠু, উলিপুর থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ কবির, সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন তালুকদার, সাবেক অধ্যাপক হরি গোপাল সরকার প্রমুখ।

এসময় উলিপুর বণিক সমিতির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা, উলিপুর মহারাণী স্বর্ণময়ী স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাহাঙ্গীর আলম সরদার, উলিপুর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ দেবব্রত রায় সহ বীর মুক্তিযোদ্ধাগণ ও সম্মানিত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উলিপুর অঞ্চলে মুক্তিযুদ্ধকালীন সময়ের বিভিন্ন ঘটনাবলী নিয়ে লেখা "উলিপুরে গণহত্যা শহীদ ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা" গ্রন্থের লেখক আবু হেনা মুস্তফা স্থানীয় মুক্তিযোদ্ধা ও অতিথিবৃন্দ সহ সম্মানিত ব্যক্তিবর্গের হাতে বিনামূল্যে বইটি তুলে দেন।

 

ডব্লিউইউ