|

‘সারের পিছনে কৃষক নয়, কৃষকের পিছনে সার-বীজ ঘুরছে’

Published: Thu, 12 May 2022 | Updated: Thu, 12 May 2022

মোঃ আব্দুস সাত্তার, দিনাজপুর প্রতিনিধি: জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পর সারের পিছনে কৃষক নয়, কৃষকের পিছনে সার-বীজ ঘুরছে। বিএনপি-জামাতের আমলে সারের জন্য কৃষককে গুলি খেয়ে মরতে হয়েছিল। এখন আর গুলি খেয়ে মরতে হয় না। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার কৃষকদের ঘরে ঘরে সার-বীজ পৌঁছে দিয়েছে। 

তিনি বলেন, দেশে পর্যাপ্ত পরিমাণে খাদ্য মজুদ রয়েছে। যেন কোন মানুষ খাদ্যের জন্য কষ্ট না পায় সে লক্ষ্যে কাজ করছে সরকার। কৃষক বাঁচলে বাঁচবে বাংলাদেশ। কৃষি ও কৃষকদের জন্য সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ভাগ্য পরিবর্তন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মাথাপিছু আয় বেড়েছে। মানুষ শান্তিতে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের জন্য মাত্র ১০ টাকায় ব্যাংক একাউন্ট খোলার সুযোগ করে দিয়েছে। কৃষকরা এখন এই ব্যাংক পরিসেবা গ্রহণ করে কৃষি কাজের জন্য সুদমুক্ত ও স্বল্প সুদে ঋণ পাচ্ছেন। ফলে প্রান্তিক কৃষকদের ভাগ্য পরিবর্তন হয়েছে। আর এগুলো সম্ভব হয়েছে শেখ হাসিনার জন্য।

১২ মে রোজ বৃহস্পতিবার দিনাজপুর সদর উপজেলা পরিষদ চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সমন্ধিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় উন্নয়ন সহায়তা (ভর্তুকি মূল্য) ২য় পর্যায়ে বরাদ্দ প্রাপ্ত ৬ জন কৃষকদের মাঝে কৃষি যন্ত্র বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদর হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।

দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদের সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জোস্না, সদর উপজলা কৃষি অফিসার নুর হাসান, কৃষি সম্প্রসারণ অফিসার সুরভী আকতার প্রমুখ। এ সময় বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ প্রান্তিক কৃষকরা উপস্থিত ছিলেন।

 

ডব্লিউইউ