|

২০ দিনের মধ্যে ফাইজারের টিকা পাবে স্কুলশিক্ষার্থীরা

Published: Sat, 18 Sep 2021 | Updated: Sat, 18 Sep 2021

আগামী ২০ দিনের মধ্যে স্কুলগামী শিক্ষার্থীরা ফাইজারের টিকা পাবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শনিবার (১৮ সেপ্টেম্বর) মানিকগঞ্জ পৌরসভার মিলনায়তনে উন্নয়নকল্পে কর্মপরিকল্পনা বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আগামী ১৫-২০ দিনের মধ্যে স্কুল গোয়িং (১২-১৭ বছর) ছেলে-মেয়েদের টিকা দেওয়া হবে। যে টিকাটা ১২-১৭ বছরের ছেলে-মেয়েদের দেওয়া সম্ভব, সেই টিকাই আমরা দেব। অর্থাৎ আমেরিকার ফাইজার টিকা দিয়ে আমরা শুরু করব। আপনারা অল্পদিনেই দেখবেন আমরা এই টিকা দেওয়া কাজ শুরু করে দিয়েছি।

তিনি আরও বলেন, বাংলাদেশের প্রতিটি মানুষকেই আমরা টিকা দেব, এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা এবং আমরা খুব ভাগ্যবান বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে আমরা দশ কোটি টিকার প্রস্তাব পেয়েছি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা দশ কোটি টিকাই আমাদের দিবে। যার দাম প্রায় ৫ হাজার কোটি টাকা।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, পৃথিবীর অনেক দেশ আছে, যারা সেভাবে টিকা দিতে পারে নাই। টিকা না নিতে পাড়ায় এবং করোনা নিয়ন্ত্রণ করতে না পারায় সরকারের পতন হয়ে গেছে। আর আমরা প্রায় আড়াই কোটি লোককে টিকা দিয়েছি এবং দেড় কোটি লোক দুই ডোজ টিকা পেয়েছি।

পৌর মেয়র মো. রমজান আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মুহাম্মদ গোলাম আজাদ খাঁন, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট গোলাম মহীউদ্দীনসহ সরকারি কর্মকর্তারা।

-এমজে