|

হিলিতে ভারতীয় ড্রাইভারদের করা হচ্ছে না এন্টিজেন টেস্ট

Published: Mon, 06 Dec 2021 | Updated: Mon, 06 Dec 2021

আব্দুল আজিজ, হিলি (দিনাজপুর): করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন বিশ্বের কয়েকটি দেশে ছড়িয়েছে। ইতিমধ্যে ভারতে নতুন এ ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে। তারই ধারাবাহিকতায় সতর্ক অবস্থানে রয়েছে বাংলাদেশ। ইতিমধ্যে দেশের সব কয়টি স্থলবন্দরে সতর্কবস্থা জারি করলেও হিলি স্থলবন্দরে নেওয়া হয়নি তেমন কোন পদক্ষেপ। 

শুধুমাত্র পাসপোর্ট যাত্রীদের জন্য রয়েছে তাপমাত্রা নিয়ন্ত্রন ও রক্ত পরীক্ষার ব্যবস্থা। ভারতীয় ড্রাইভারদের করা হচ্ছে না এন্টিজেন টেস্ট। 

সোমবার (০৬ ডিসেম্বর) সরেজমিনে গিয়ে দেখা যায়, হিলি জিরোপয়েন্টে বিজিবির সদস্যরা ভারতীয় ট্রাকচালকদের শুধু মাত্র হ্যান্ডস্কেনার দিয়ে তাপমাত্রা নিয়ন্ত্রন করছে। পাশে জীবাণুনাশক টানেল থাকলেও ব্যবহার করা হচ্ছে না। চালকদের ক্যাবিনেও করা হচ্ছেনা জীবাণুনাশক স্প্রে। এতে করে ওমিক্রন ছড়িয়ে পরতে পারে বলে মনে করছেন সচেতন মহল। 

অপরদিকে হিলি স্থলবন্দরের গেটগুলোতে হাত ধোয়ার ব্যবস্থা থাকলেও কেউ ব্যবহার করছেন না। এমনকি ভারত থেকে পণ্য নিয়ে আসা গাড়িগুলোতেও স্প্রে করা হচ্ছে না। পোর্টের মধ্যে শুধুমাত্র মাইকের মাধ্যমে সতর্ক করা হচ্ছে। বাংলাদেশী শ্রমিকরা যেন ভারতীয় ড্রাইভারদের সংষ্পর্শে না যায়। তবে কাজের ক্ষেত্রে অনেক সময় ভারতীয় চালকদের সংস্পর্শে আসতে হচ্ছে শ্রমিকদের। 

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. হুমায়ুন কবির জানান, নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে সতর্ক অবস্থানে রয়েছে স্বাস্থ্য বিভাগ। হিলি ইমিগ্রেশনে সকাল থেকে বিকাল পর্যন্ত মেডিকেল টিম কাজ করছে। এছাড়াও উপজেলার সবাইকে সতর্ক থাকার জন্য বলা হচ্ছে।

-এমজে