|

হাতিয়ার মেঘনায় ট্রলারডুবি, তিন লাশ উদ্ধার

Published: Wed, 15 Jul 2020 | Updated: Wed, 15 Jul 2020

মোঃ জাহাঙ্গীর আলম, নোয়াখালী : নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচরে মেঘনা নদীতে মাছ ধরার ইঞ্জিনচালিত ট্রলার ডুবির ঘটনায় তিন জেলের লাশ উদ্ধার করেছে এলাকাবাসী। এবং এ ঘটনার ৫ ঘণ্টা পর নিখোঁজ ১১ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। বুধবার (১৫ জুলাই) দুপুরে প্রবল স্রোতে ইঞ্জিনচালিত মাছ ধরার ট্রলারটি উল্টে জেলে ও মাঝি-মাল্লাসহ ১৪ জন নদীতে ডুবে যায়। এরপর বিকালে নিহতদের লাশ উদ্ধার হয়।

জানা গেছে, প্রতিদিনের ন্যায় নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপর উপজেলা হাতিয়ার চেয়ারম্যান ঘাটের যতিস্টি মাঝির ইঞ্জিন চালিত ট্রলারটি ইলিশ মাছ শিকারের জন্য মেঘনার ভাসানচরের কাছে গিয়ে নদীতে জাল ফেলার জন্য তারা নোঙ্গর করে অপেক্ষা করছিলেন। এসময় প্রবল স্রোতে ট্রলারটি উল্টে গিয়ে ১৪ জন মাঝি-মাল্লা সহ নদীতে পড়ে নিখোঁজ হয়।

পরে ১৪ জনের মধ্যে ১১ জন জেলে সাতরিয়ে তীরে উঠলেও তিন জন নিখোঁজ হন। নিখোঁজের ৫ ঘণ্টা পর বুধবার বিকালে তিনজনের লাশ নদীতে ভাসতে দেখে এলাকাবাসী উদ্ধার করে । 

নিহতরা হচ্ছেন, সুর্বচর উপজেলার পূর্ব চরবাটা ইউনিয়নের নিরঞ্জন দাসের ছেলে শুকলব দাস (২৫), সুবর্নচরের চর আমান উল্যা ইউনিয়নের অর্জুনের ছেলে সৌরভ (১৪) ও হাতিয়া চরকিং ইউনিয়নের দাসপাড়া গ্রামের মনিন্দ্র দাসের ছেলে প্রাননাথ দাস (৫০)।

এদিকে বিকালে নিহত তিন জেলের লাশ হাতিয়ার চেয়ারম্যান ঘাটে পৌঁছালে নিহতদের পরিবার তা গ্রহণ করে  সৎকারের জন্য নিজ নিজ বাড়িতে নিয়ে যায়।

এ ব্যাপারে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রেজাউল করিম জানান, দুর্ঘটনার বিষয়টি তিনি শুনেছেন। পরবর্তীতে নিহতদের পরিবারকে আর্থিক সহযোগিতা করা হবে।

ও/এসএ/