|

সুবর্ণচরে ইউপি নির্বাচন নিয়ে দ্বন্দ্ব, প্রবাসীকে কুপিয়ে হত্যা

Published: Thu, 10 Jun 2021 | Updated: Thu, 10 Jun 2021

জাহাঙ্গীর আলম, নোয়াখালী : নোয়াখালীর সুবর্ণচরে পূর্ব শত্রুতা ও ইউপি নির্বাচনকে কেন্দ্র করে কামাল উদ্দিন (৩৩) নামের এক প্রবাসীকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। নিহতের পরিবারের দাবি স্থানীয় ইউপি সদস্য প্রার্থী আব্দুর রহিম ও তার সমর্থকরা তাকে হত্যা করেছে। বুধবার (০৯ জুন) দুপুর দেড়টার দিকে উপজেলার চরওয়াপদা ইউনিয়নে ঘটনাটি ঘটে।

নিহত ওমান প্রবাসী মো. কামাল উদ্দিন উপজেলার চরওয়াপদা ইউনিয়নের চরকাজী মোখলেস গ্রামের ওবায়দুল হকের ছেলে। এ ঘটনায় ইসমাইল ও আবুল কালাম নামে দুইজনকে আটক করে পুলিশ।

নিহতের ছোট ভাই বেলাল হোসেন অভিযোগ করেন, তার ভাই কামাল গত ২ মাস ৯দিন আগে দেশে আসে। সে গত ১০ বছর ধরে ওমান প্রবাসী ছিল। আগামী (২১ জুন) উপজেলার চর ওয়াপদা ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে কামাল চরওয়াপদা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য পদপ্রার্থী মো. জয়নাল আবেদীনের পক্ষে ভ্যানগাড়ী মার্কায় এলাকায় ভোট চায়। এতে অপর তিন ইউপি সদস্য প্রার্থীদের রোষানলে পড়েন তিনি। 

ইউপি সদস্য পদপ্রার্থী আব্দুর রহিমের ভাই কবির পুলিশে চাকরি করে। সে তার ভাইয়ের মদদে এলাকায় অনিয়ম করে। গত মঙ্গলবার রাতে স্থানীয় কাজী নূরনবী দরবেশের বাজারে ইউপি সদস্য পদপ্রার্থী আব্দুর রহিম ও তার সমর্থকরা কামালকে প্রকাশ্যে হত্যার হুমকি দেয়। এই নির্বাচন নিয়ে এর আগে কামালের সাথে তাদের কথা কাটাকাটি ও মারামারির ঘটনা ঘটে। প্রতিপক্ষের একটি মামলায় কামাল ২৪দিন কারাগারে ছিল। ইউপি সদস্য পদপ্রার্থী আব্দুর রহিম, সেলিম মেম্বার, মাসুদের নির্দেশে আমার ভাইকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এ ঘটনায় ইসমাইল ও আবুল কালাম নামে দুইজনকে আটক করা হয়েছে।

-এমজে