|

সিলেটে পররাষ্ট্রমন্ত্রীর সাথে হিন্দু পরিষদের মতবিনিময়

Published: Sat, 23 Oct 2021 | Updated: Sat, 23 Oct 2021

সিলেট প্রতিনিধি: পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের এমপি ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সম্প্রদায়িক হামলা ও বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। যারা শান্তি, সম্প্রীতি বজায় না রেখে বিশৃঙ্খলা ও ষড়যন্ত্র করে, সকল ধর্মের মানুষের মধ্যে সৌহার্দপূর্ণ সম্পর্ক বিনষ্ট করার চেষ্টা করছে, তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

তিনি বলেন, বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে সবাইকে সজাগ ও সতর্ক থেকে বাংলাদেশে চলমান শান্তি ও সমৃদ্ধির ধারাকে সমুন্নত রাখার আহ্বান জানান।

পররষ্ট্রমন্ত্রী ২৩ অক্টোবর (শনিবার) সকালে নগরীর ধোপাদিঘীরপাড়স্থ হাফিজ কমপ্লেক্সে বাংলাদেশ হিন্দু পরিষদের সিলেট মহানগর শাখার নেতৃবৃন্দের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন। 

এ সময় নেতৃবৃন্দ মন্ত্রীকে কুমিল্লা, নোয়াখালী, পিরোপুর সহ বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের উপর হামলার বিষয়ে অবগত করে বলেন, বিগত দুর্গাপূজার সময় কিছু ধর্মান্ধ ব্যক্তি পবিত্র ধর্মগ্রন্থ আল-কুরানকে ব্যবহার করে নিজ স্বার্থ চরিতার্থ করার স্বার্থে হিন্দুদের বাড়ি-ঘরে অগ্নিসংযোগ, মন্দির ও মূর্তি ভাংচুর, সাধু ও নিরীহ মানুষ হত্যা করে দেশের ভাবমূর্তি ও অর্থনৈতিক উন্নয়নকে ধ্বংস করার চেষ্টা করছে। এতে স্বাধীনতার পক্ষের সরকারের সুনাম সুখ্যাতি নষ্ট হচ্ছে। 

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ হিন্দু পরিষদের সিলেট মহানগর শাখার সভাপতি নির্মেলেন্দু চৌধুরী পান্না, নির্বাহী সভাপতি বীর মুক্তিযোদ্ধা নিবারণ চন্দ্র দাশ, সাধারণ সম্পাদক ডা. রনজিত রায়, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক রোটারিয়ান অরূপ রায় প্রমুখ নেতৃবৃন্দ।

 

ডব্লিউইউ