|

র‌্যাবের অভিযানে ঢাকা থেকে বিভ্ন্নি অপরাধে গ্রেফতার ১৩

Published: Sat, 31 Jul 2021 | Updated: Sat, 31 Jul 2021

র‌্যাব- ১০ এর অভিযানে রাজধানীর গেন্ডারিয়া হতে ২০০ লিটার দেশীয় চোলাই মদসহ ০৫ মাদক ব্যবসায়ী এবং লালবাগ হতে ০৮ জুয়ারি গ্রেফতার হয়েছেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গত শুক্রবার, ৩০ জুলাই রাত ৯টার দিকে র‌্যাব- ১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার গেন্ডারিয়া থানাধীন বানিয়ানগর নতুন রাস্তা এলাকায় একটি অভিযান পরিচালনা করে ২০০ (দুইশত) লিটার দেশীয় চোলাই মদসহ ০৫ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। 

গ্রেফতারকৃত ব্যক্তিরা হলেন ১। মো. শামছুল হক (৪০), ২। মো. সোহেল আহম্মেদ (৩৫), ৩। মো. রাসেল (৩২), ৪। মো. খোকন মিয়া (৩৬) ও ৫। মো. শামছুল ইসলাম (৪৭) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ০৫টি মোবাইল ফোন ও নগদ- ৩,৪০০/- (তিন হাজার চারশত) টাকা উদ্ধার করা হয়।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা বেশ কিছুদিন যাবৎ গেন্ডারিয়াসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় চোলাই মদ ও অন্যান্য মাদকদ্রব্য সরবরাহ করে আসছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

অপরদিকে, একইদিন ৯টার দিকে র‌্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল লালবাগ থানাধীন শহীদনগর এলাকায় একটি অভিযান পরিচালনা করে জুয়ার আসর হতে জুয়া খেলা অবস্থায় ০৮ জন জুয়ারিকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মো. আনোয়ার হোসেন (৩৭), ২। মো. নিজাম (৫০), ৩। মো. সামসু (৫৮), ৪। মো. টিপু (২৪), ৫। আলী আজম সৈকত (২২), ৬। মো. সামশাদ (৪২), ৭। মো. আবুল (৫২) ও ৮। মো. জাকির হোসনে (৫০) বলে জানা যায়। 

এসময় তাদের নিকট থেকে ০১টি হিসাব রক্ষণ খাতা, খোলা অবস্থায় ৯০ পিস জুয়া খেলার তাস (কার্ড), ০৮ টি মোবাইল ফোন ও নগদ- ২০,১৬০/- (বিশ হাজার একশত ষাট) টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার জুয়ারি। তারা বেশ কিছুকিন যাবৎ একে অন্যের সাথে জুয়া খেলে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করছে এবং জুয়া খেলার মাধ্যমে নিজেদের সর্বস্ব হারাচ্ছে বলে জানা যায়।  

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

 

ডব্লিউইউ