|

রোহিঙ্গা ক্যাম্পে হামলার ঘটনায় আটক ৮

Published: Sat, 23 Oct 2021 | Updated: Sat, 23 Oct 2021

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের ‘দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল-ইসলামিয়াহ’ মাদ্রাসায় রোহিঙ্গা সন্ত্রাসীদের হামলায় সাতজন নিহতের ঘটনায় এ পর্যন্ত আট জনকে আটক করেছে পুলিশ। শুক্রবার (২২ অক্টোবর) রাতে রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এপিবিএন কর্মকর্তা শিহাব কায়সার এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, শুক্রবার ভোরে সন্ত্রাসী হামলার পর একটি আগ্নেয়াস্ত্র ও গুলিসহ জসিম নামে এক রোহিঙ্গাকে আটক করা হয়। তবে তিনি তাৎক্ষণিকভাবে আটকদের কোনও পরিচয় জানাননি।

অপর দিকে রোহিঙ্গা ক্যাম্পে সাত জনকে হত্যার ঘটনায় উখিয়া থানায় এখনও মামলা হয়নি। পুলিশ কর্মকর্তা শিহাব কায়সার জানান, শুক্রবার মধ্যরাতে নিহত মাদ্রাসা শিক্ষক ও শিক্ষার্থীদের জানাজা ও দাফন সম্পন্ন হয়। 

রোহিঙ্গা সন্ত্রাসীদের হামলায় নিহতরা হলেন- রোহিঙ্গা ক্যাম্প-১২, ব্লক-জে-৫ এর বাসিন্দা হাফেজ ও মাদ্রাসা শিক্ষক মো. ইদ্রিস (৩২), ক্যাম্প-৯ ব্লক-১৯ এর মৃত মুফতি হাবিবুল্লাহর ছেলে ইব্রাহিম হোসেন (২৪), ক্যাম্প-১৮, ব্লক-এইচ -৫২ এর নুরুল ইসলামের ছেলে মাদ্রাসার ছাত্র আজিজুল হক (২২), একই ক্যাম্পের ভলান্টিয়ার আবুল হোসেনের ছেলে মো. আমীন (৩২)। 

এছাড়াও রোহিঙ্গা ক্যাম্পের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ‘এফডিএমএন’ ক্যাম্প-১৮, ব্লক-এফ-২২ এর মোহাম্মদ নবীর ছেলে মাদ্রাসা শিক্ষক নুর আলম ওরফে হালিম (৪৫), এফডিএমএন ক্যাম্প-২৪এর রহিম উল্লাহর ছেলে মাদ্রাসা শিক্ষক হামিদুল্লাহ।

এদিকে গত ২৯ সেপ্টেম্বর রাতে রোহিঙ্গা শীর্ষ নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে আরও এক রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে এপিবিএন পুলিশ।

-এমজে