|

রামেকে ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু

Published: Mon, 21 Jun 2021 | Updated: Mon, 21 Jun 2021

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনা পজিটিভ ছিলেন ৬ জন, বাকিরা উপসর্গ নিয়ে মারা যান বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি বলেন, সোমবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টার বিভিন্ন সময় তারা মারা যান। মৃতদের মধ্যে রাজশাহীর ৩, চাঁপাইনবাবগঞ্জে ৬, নাটোরের ৩ এবং নওগাঁর ১ জন। এদের মধ্যে দুজন মারা যান আইসিইউতে। মৃতদের মধ্যে ৬ জনের বয়স ৬১ বছরের উপরে। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন এবং ৩১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন। 

এ নিয়ে চলতি মাসের গত ২১ দিনে এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেলেন ২১৬ জন। সবচেয়ে বেশি মারা যান গত ৪ জুন ১৬ জন এবং সবচেয়ে কম ১২ জুন ৪ জন।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে নতুন করে ভর্তি হয়েছেন ৬২ জন। এর মধ্যে রাজশাহীর ৪৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ৯, নাটোরের ৩, নওগাঁর ৩, পাবনার ১ জন ও জয়পুরহাটের ১ জন। একই সময়ে সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩৪ জন।

রামেকের করোনা ইউনিটে সোমবার সকাল পর্যন্ত ৩০৯ বেডের বিপরীতে মোট ভর্তি রোগী আছেন ৪০২ জন। এর মধ্যে রাজশাহীর ২৬৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ৭০ জন, নাটোরের ৩০ জন, নওগাঁর ২৯ জন, পাবনার ৫ জন, কুষ্টিয়ার ২ জন এবং চুয়াডাঙ্গার ২ জন রয়েছেন। এছাড়া আইউসিইউতে ভর্তি আছেন ১৯ জন।

-এমজে