|

রামেকের করোনা ইউনিটে আরও ২২ মৃত্যু

Published: Thu, 01 Jul 2021 | Updated: Thu, 01 Jul 2021

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ২২ জনের মৃত্যু হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (০১ জুলাই) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ের মধ্যে তাদের মৃত্যু হয়।

এ নিয়ে গত ৩১ দিনে (১ জুন সকাল ৮টা থেকে ১ জুলাই সকাল ৮টা পর্যন্ত) এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেলেন ৩৭৭ জন। এর আগে গত ২৯ জুন এ হাসপাতালে সর্বোচ্চ রেকর্ড ২৫ জনের মৃত্যু হয়েছিল।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃত ২২ জনের মধ্যে ৫ জন করোনা পজিটিভ ছিলেন। আর অপর ১৬ জন ভর্তি ছিলেন করোনার উপসর্গ নিয়ে। চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে। আর অপর একজনের নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ আসার পরও তার মৃত্যু হয়েছে।

রাজশাহী মেডিকেল হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃতদের মধ্যে সর্বোচ্চ রাজশাহী জেলারই ১৪ জন রয়েছেন। এছাড়া চাঁপাইনবাবগঞ্জের ১ জন, নাটোরের ১ জন, নওগাঁর ৫ জন ও ঝিনাইদহের ১ জন রোগী রয়েছেন।

রাজশাহীর দুটি পিসিআর ল্যাবে গত বুধবার (৩০ জুন) মোট ৫৫৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা শনাক্তের হার রাজশাহী জেলায় আবারও ৩২ দশমিক ২ শতাংশ থেকে বেড়ে ৩৯ দশমিক ৯০ শতাংশে দাঁড়িয়েছে।

তবে চাঁপাইনবাবগঞ্জে করোনা শনাক্তের হার ৫০ শতাংশ থেকে নেমে ৩৭ দশমিক ৯৩ শতাংশে এসেছে। এছাড়া নওগাঁ জেলায়ও করোনা শনাক্তের হারও ৪৭ দশমিক ৭৮ শতাংশ থেকে কমে আজ ৩৭ দশমিক ৯৩ শতাংশে এসেছে।

-এমজে