|

রামেকের করোনা ইউনিটে আরও ১২ মৃত্যু

Published: Sun, 04 Jul 2021 | Updated: Sun, 04 Jul 2021

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের কোভিড ইউনিটে গত ২৪ ঘন্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে একজন করোনা পজিটিভ ছিলেন। বাকিরা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে চলতি মাসের চার দিনের এ হাসপাতালে মৃতের সংখ্যা দাঁড়াল ৬৪ জনে। রবিবার (০৪ জুলাই) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টার বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে ছয়জনই রাজশাহীর। বাকিদের মধ্যে চাঁপাইনবাগঞ্জের তিনজন, নাটোরের একজন, নওগাঁর একজন ও পাবনার একজন।

মৃতদের মধ্যে আটজন পুরুষ ও চারজন নারী। তাদের চারজনের বয়স ৬১ বছরের উপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন এবং ৪১ থেকে ৫০ বছর বয়সের চারজন।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় এ হাসপাতালে নতুন করে ভর্তি হয়েছেন ৭৭ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬৪ জন। 

রবিবার সকাল পর্যন্ত ৪০৫ বেডের বিপরীতে চিকিৎসাধীন আছেন ৪৮৫ জন। বাকি ৮০ জনকে বারান্দা ও মেঝেতে অতিরিক্ত বেডের ব্যবস্থা করে চিকিৎসা দেয়া হচ্ছে। আইউসিইউতে চিকিৎসাধীন আছেন ২০ জন।

এদিকে, শনিবার দুইটি ল্যাবে রাজশাহীর ৪৬৭ জনের নমুনা পরীক্ষায় ১৫৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যা আগের দিনের চেয়ে ৭ দশমিক ০৯ শতাংশ বেড়ে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৩৩ দশমিক ৮৩ শতাংশে। যা আগের দিন শুক্রবার ছিল ২৬ দশমিক ৭৪ শতাংশ। এর আগে গত বৃহস্পতিবার শনাক্তের হার ছিল ৪২ দশমিক ৪০ শতাংশ।

রাজশাহী ছাড়াও চাঁপাইনবাগঞ্জের ৯৫টি নমুনা পরীক্ষায় ২৮ জনের পজিটিভ শনাক্ত হয়েছে।

-এমজে