|

রামগতিতে চলমান ফ্রি-কোভিড-১৯ টিকাদান কর্মসূচী

Published: Mon, 01 Mar 2021 | Updated: Mon, 01 Mar 2021

মুহাম্মদ নিজাম উদ্দিন, রামগতি (লক্ষ্মীপুর) : লক্ষ্মীপুরের রামগতিতে করোনাভাইরাসের প্রকোপে কোভিড-১৯ রোগ প্রতিরোধের জন্য দেয়া ফ্রি-টিকাদান কর্মসূচী চলমান রয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পরিবার পরিকল্পনা দপ্তর, উপজেলার সকল সরকারী দপ্তর, যে কোন ডিজিটাল সেন্টার থেকে অথবা এন্ড্রয়েড মোবাইল ফোন থেকে রেজিষ্ট্রেশন করে টিকাদান কার্ড সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান বুথে টিকা নিতে হয়। 

রেজিষ্ট্রেশন করার জন্য প্রয়োজন হয় জাতীয় পরিচয়পত্রের নং, জন্ম তারিখ এবং সচল মোবাইল নাম্বার। আগ্রহীগণ রেজিষ্ট্রেশন সম্পন্ন করতে পারবে https://surokkha.gob.bd/ এ লিংকে রেজিষ্ট্রেশন ফরম পূরণ করে।

সরকারের দেয়া নির্দেশনা মোতাবেক ফ্রি- কোভিড-১৯ ভ্যক্সিনের গ্রহন করতে পারবে মুক্তিযোদ্ধা, বীরঙ্গণা, ৫৫ বছর বা তদূর্ধ্ব ব্যক্তিবর্গ, স্বাস্থ্য সেবায় নিয়োজিত সকল কর্মকর্তা কর্মচারী, আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী, গণমাধ্যম কর্মী, জনপ্রতিনিধি, সকল সরকারী কর্মকর্তা কর্মচারী, প্রবাসী, ব্যাংকার, ধর্মীয় প্রতিনিধি ইত্যদি ব্যক্তিবগর্গ। অপরদিকে ভ্যাক্সিন নিতে পারবেনা ১৮ বছরের নীচের ব্যক্তি, গর্ভবতী মহিলা, দুগ্ধদানকারী মা, মারাত্নক রোগে আক্রান্ত ব্যক্তি।

এ উপজেলায় প্রথম টিকা গ্রহণ করেন উপজেলা নির্বাহী অফিসার মো: আব্দুল মোমিন। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) সুচিত্র রঞ্জন দাস, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ সোলাইমান, উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: কামনাশীষ মজুমদার প্রমূখ। 

টিকা গ্রহণের পর উপজেলা নির্বাহী অফিসার মো: আব্দুল মোমিন বলেন, এ উপজেলাবাসীদের মধ্যে আমি প্রথম টিকা গ্রহণ করলাম। এখনো পর্যন্ত আমার মধ্যে কোন ধরনের শারিরীক প্রতিক্রিয়া অনূভূত হয়নি। আল্লাহর রহমতে আমি সুস্থ্য আছি।

উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: কামনাশীষ মজুমদার জানান, কোভিড-১৯ টিকাদান কার্যক্রম চলমান রয়েছে। টিকা গ্রহণের জন্য উপজেলায় এ পর্যন্ত ৪৯১৮ জন রেজিষ্ট্রেশন করেছেন তাদের মধ্যে ৩৬৬৯ জন টিকা গ্রহণ করেছে। যারা প্রথম পর্যায়ের টিকা নিয়েছে তাদের দ্বিতীয় ডোজের টিকা গ্রহনের তারিখ ও সময় জানিয়ে দেয়া হবে।

আইআর /