|

মেঘনায় বাল্কহেড ডুবে ২ শ্রমিক নিহত

Published: Fri, 11 Jun 2021 | Updated: Fri, 11 Jun 2021

চাঁদপুরের মতলব উত্তরের মেঘনা নদীতে বালুভর্তি বাল্কহেড ডুবে দুই শ্রমিক নিহত হয়েছেন। নিহতরা হলেন- মো. মিজানুর (২৫) ও সাজু সিকদার (৩২)। বৃহস্পতিবার (০৯ জুন) বিকাল ৩টার সময় বালুভর্তি বাল্কহেডের ভিতর থেকে নৌ-পুলিশ ও ফায়ারসার্ভিসের সদস্যরা নিখোঁজ শ্রমিকদের লাশ উদ্ধার করে। তাদের বাড়ি বরগুনার তালতলী এলাকায়।

পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ভোরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দশানী মেহানপুর এলাকায় মেঘনা নদীতে বালুবাহী একটি বাল্কহেড ডুবে যায়। এ সময় বাল্কহেডের ২ শ্রমিক মহিউদ্দিন ও নাঈম শিকদার বুঝতে পেরে তীরে উঠতে সক্ষম হলেও কেবিনে ঘুমিয়ে থাকা অন্য ২ শ্রমিক মিজানুর ও সাজু সিকদার পানিতে ডুবে নিখোঁজ হন। সকাল থেকে নৌ-পুলিশ ও ফায়ারসার্ভিসের সদস্যরা নিখোঁজদের উদ্ধারের চেষ্টা চালিয়ে অবশেষে বিকাল ৩টার সময় তাদের উদ্ধার করতে সক্ষম হয়। 

মতলব উত্তরের মোহনপুর নৌ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) ওয়াহিদ্দুজ্জামান বলেন, নারায়ণগঞ্জের উদ্দেশে চাঁদপুর থেকে ছেড়ে আসা বালুভর্তি বাল্কহেডটি বৃহস্পতিবার ভোর রাতে মতলবের মোহনপুরে মেঘনা নদীতে নোঙর করে। মধ্যরাতে হঠাৎ বাল্কহেডটি পানিতে ডুবে যায়। এ সময় ছাউনির ওপরে থাকা দুই শ্রমিক সাঁতরে তীরে উঠতে পারলেও ভেতরে ঘুমিয়ে থাকা দুজন পানিতে ডুবে যান।

চাঁদপুর নৌ অঞ্চলের পুলিশ সুপার কামরুজ্জামান বলেন, বালুভর্তি থাকায় এমনিতেই বাল্কহেডটি পানিতে অর্ধনিমজ্জিত ছিল। রাত ১টা-২টার সময় পুরোটা ডুবে যায়। ধারণা করছি বাতাস ও ঢেউয়ের কারণে পানিতে ডুবে থাকতে পারে।

-এমজে