|

মুজিববর্ষে ডিজিটাল ম্যারাথন উপলক্ষে গাইবান্ধায় প্রস্তুতি সভা

Published: Sun, 14 Feb 2021 | Updated: Sun, 14 Feb 2021

 

মো. আশরাফুল আলম, গাইবান্ধা : বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ এর আওতায় গাইবান্ধায় ডিজিটাল ম্যারাথন দৌড় উদযাপন উপলক্ষে  প্রস্তুতি সভা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। রোববার (১৪ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত সভায় জেলা প্রশাসক মো. আবদুল মতিন সভাপতিত্ব করেন। সভায় সেনাবাহিনীর পক্ষ থেকে ঢাকা থেকে আগত মেজর ইসতিয়াক এবং অন্যান্য কর্মী উপস্থিত ছিলেন।
 
সভায় জানানো হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশত বার্ষিকি উপলক্ষে সেনাবাহিনীর তত্ত্বাবধানে সারাদেশব্যাপী গত ১০ জানুয়ারি থেকে শুরু হয়ে আগামী ৭ মার্চ পর্যন্ত অসামরিক ব্যক্তিদের নিয়ে এই ম্যারাথন দৌড় অনুষ্ঠিত হবে। বিভিন্ন বয়স অনুপাতে  ৫, ১০, ১৫ ও ২০ কি.মি. এই দৌড়ে  উল্লিখিত সময়ে প্রায় ১০ লাখ লোক এই ম্যারাথন দৌড় সম্পন্ন করবে বলে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। 

সভায় আরও জানানো হয়, এই দৌড়ে অংশ গ্রহণে ইচ্ছুকদের পূর্বেই (freeadmin2@marathan.com.bd) রেজিস্ট্রেশন করতে হবে। গাইবান্ধা জেলার সাতটি উপজেলাতেই এই ম্যারাথন দৌড় অনুষ্ঠিত হবে ১৭ এবং ২৩ ফেব্রুয়ারি। এই দৌড়ে অংশগ্রহণকারী ইচ্ছুকদের ১৫ থেকে ১৭ ফেব্রুয়ারির পূর্বেই সংশ্লিষ্ট উপজেলা পরিষদে সেনাবাহিনীর প্রতিনিধিদের কাছে রেজিস্ট্রেশন করার জন্য সভায় অনুরোধ জানানো হয়। 

গাইবান্ধা সদর উপজেলা পরিষদের উদ্যোগে ম্যারাথন দৌড় শুরু হবে জেলা প্রশাসন কার্যালয় থেকে ১৭ মার্চ সকাল 
১১টায়। 
 
সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার হেড কোয়ার্টার, বিভিন্ন উপজেলার উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, পৌর মেয়র, জেলা প্রশাসনের কর্মকর্তা, জেলার বিভিন্ন বিভাগের কর্মকর্তা এবং সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।  

/এসিএন