|

মল থেকে সার তৈরিতে ৭০০ কোটি টাকার প্রকল্প

Published: Wed, 09 Dec 2020 | Updated: Wed, 09 Dec 2020

গাজীপুর সংবাদদাতা: মানুষের মল প্রক্রিয়াকরণের মাধ্যমে কম্পোস্ট সার তৈরি করতে যাচ্ছে গাজীপুর সিটি করপোরেশন। মঙ্গলবার (০৮ ডিসেম্বর) গাজীপুর সিটি করপোরেশনের সঙ্গে ওয়ার্ল্ড ব্যাংকের ৭০০ কোটি টাকার চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

গাজীপুর সিটি করপোরেশনের গাছা আঞ্চলিক কার্যালয়ে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান হয়। এতে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অ্যাড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও ওয়ার্ল্ড ব্যাংকের ইন্টারন্যাশনাল ফাইনেন্সিয়্যাল করপোরেশন’র (আইএফসি) মি. ফারহান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন। 

এ সময় অনুষ্ঠানে প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকোশলী আকবর হোসেন, তত্ববধায়ক প্রকৌশলী মুজিবুর রহমান কাজলসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলম বলেন, নগরের মানুষের মল-বর্জ্য ব্যবস্থাপনার লক্ষে সরকার সিটি করপোরেশনকে একটি প্রকল্প দিয়েছে। এই প্রকল্পের মাধ্যমে মানুষের পরিত্যাক্ত মল প্রক্রিয়াকরণের মাধ্যমে কম্পোস্ট সার তৈরি হবে। প্রাথমিকভাবে ৭০০ কোটি টাকার চুক্তি হয়েছে। পরবর্তী পর্যায়ে এই টাকার পরিমাণ আরো বাড়বে। পরিস্কার পরিচ্ছন্ন নগর গড়তে তিনি সকলের সহযোগীতা চান।

-এমজে