|

মমেক হাসপাতালে একদিনে সর্বোচ্চ ২১ জনের মৃত্যু

Published: Tue, 20 Jul 2021 | Updated: Tue, 20 Jul 2021

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় সাতজন ও উপসর্গ নিয়ে মারা গেছেন ১৪ জন। মঙ্গলবার (২০ জুলাই) সকালে মমেক হাসপাতালের করোনা ইউনিটের ফোকালপারসন ডা. মহিউদ্দিন খান মুন এ তথ্য নিশ্চিত করেন।

করোনায় মৃতরা হলেন, ময়মনসিংহের ভালুকার সাগর (২৫), মোকসেদুল (২৮), হালুয়াঘাটের প্রদীপ সাগমা (৮৩), নেত্রকোনা কেন্দুয়ার সালেহা (৭০), পুর্বধলার আক্কাস আলী (৬৫), জামালপুর সদরের হেরালাল (৫৫) ও টাঙ্গাইলের মধুপুরের ফরিদা ইয়াসমিন (৫৩)।

তিনি আরও বলেন, নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ২১ জনসহ হাসপাতালের করোনা ইউনিটে মোট ৩৯২ জন চিকিৎসাধীন রয়েছেন। নতুন ভর্তি ৫৫ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৫ জন।

উপসর্গ নিয়ে মৃতরা হলেন, ময়মনসিংহ সদরের সালমা (২০), শহিদুল (৬০) ও নওশের আলী (৯০), গৌরীপুরের মোহাম্মদ আলী (৭০), মুক্তাগাছার হাজেরা (৭০), মোমেনা বেগম (২৫) ও নাসিমা (৪০), ফুলপুরের শরীফ উদ্দিন (৬০), জামালপুরের সরিষাবাড়ির উমর আলি (৬৫), গাজীপুর সদরের দিপক সরকার (৪৫), শেরপুরের নকলার মঞ্জুর (৬৫), টাঙ্গাইলের মোমেনা (৬০), সখিপুরের আব্দুল হাকিম (৬০) ও নেত্রকোনা সদরের রিয়াসুল হক (৫৫)।

ময়মনসিংহ জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, মমেক হাসপাতালের পিসিআর ও অ্যান্টিজেন টেস্টে ৯২৪টি নমুনা পরীক্ষায় নতুন করে ২০১ জনের করোনা শনাক্ত হয়েছে।

আইআর /