|

ভিজিএফের কার্ড নিতে গিয়ে পদদলিত হয়ে নিহত ১

Published: Sat, 03 Aug 2019 | Updated: Sat, 03 Aug 2019

অভিযাত্রা ডেস্ক : ময়মনসিংহের ফুলপুর পৌরসভার দুস্থদের জন্য বরাদ্দকৃত ভিজিএফ’র চালের কার্ড বিতরণকালে পদদলিত হয়ে একজনের মৃত্যু হয়েছে। তার নাম হাফিজ উদ্দিন (৬২)। এ ঘটনায় আহত হয়েছেন আর সাতজন।

শনিবার (৩ আগস্ট) দুপুরে স্থানীয় ডিগ্রি কলেজ মাঠে এ ঘটনা ঘটে। হাফিজ পৌর এলাকার ৯ নম্বর ওয়ার্ডের আমুয়াকান্দা এলাকার বাসিন্দা। আহতদের মধ্যে পাঁচজনকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও দুইজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানায়, ভিজিএফের চার হাজার ৬২১টি কার্ড বিতরণকালে দুপুরে অতিরিক্ত ভিড়ের কারণে গেট বন্ধ করে দেওয়া হয়। এ সময় গেইটের বাইরের লোকজন গেট ভেঙে ভেতরে প্রবেশ করে। এতে পুলিশ বাধা দেয় এবং লাঠিচার্জ করে। এ সময় হুড়োহুড়িতে পদদলিত হয়ে দৈনিক সংবাদের উপজেলা সংবাদদাতা নুরুল আমিনসহ সাতজন আহত হন। আহতদের প্রথমে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

পরে আহতদের অবস্থার অবনতি হলে হাফিজসহ ফিরোজা খাতুন (৬৫) ও খোকনকে (৩২) মমেক হাসপাতালে পাঠানো হয়। বিকেলে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হাফিজ মারা গেছেন বলে জানান ফুলপুর থানার ওসি ইমারত হোসেন গাজী।

ওসি ইমারতের দাবি, পুলিশ কোন লাঠিচার্জ করেনি। বিশৃঙ্খল লোকজন গেট ভেঙে ভেতরে প্রবেশ করলে পদদলিতের ঘটনা ঘটে। এ ঘটনায় কয়েক ঘণ্টা কার্ড বিতরণ বন্ধ থাকে। পরে বিকেলে আবার পৌর কার্যালয়ে দুস্থদের মধ্যে ভিজিএফ কার্ড বিতরণ করেন পৌর মেয়র আমিনুল হক। 

এসএ/