|

বুদ্ধির পুরস্কার পেলো সেই সাজিদ

Published: Wed, 30 Dec 2020 | Updated: Wed, 30 Dec 2020

এস.ডি সাগর, জয়পুরহাট : বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে ট্রেন দুর্ঘটনার হাত থেকে শতশত যাত্রীকে রক্ষা করা সেই সাজিদকে পুরস্কৃত করা হয়েছে। বুধবার (৩০ ডিসেম্বর) দুপুরে পাঁচবিবি উপজেলা পরিষদের পক্ষ থেকে সাজিদ ও তার বাবা-মার হাতে নগদ ৫ হাজার টাকা তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুল শহিদ মুন্না।  
 
মনিরুল শহিদ মুন্না জানান, রেললাইন ফাটল দেখতে পেয়ে কিশোর সাজিদ ও তার মা সহিদা বেগম ট্রেন থামিয়ে দুর্ঘটনার কবল থেকে শতশত যাত্রীকে রক্ষা করেছে। এজন্য উপজেলা পরিষদের পক্ষ থেকে তাঁদের বুদ্ধি ও সাহসীকতাকে সম্মানিত করা হলো। 
 
এসময় উপস্থিত ছিলেন, পাঁচবিবি উপজেলা নির্বাহী অফিসার বরমান হোসেন, উপজেলা প্রকৌশলী আব্দুল কাইয়ুম ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোসাঃ নূর-এ-শেফাসহ অন্যান্যরা। 
 
প্রসঙ্গত, গত রোববার (২৭ ডিসেম্বর) জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার খাসবাগুরী এলাকায় সাজিদের মা বাড়ির পাশের রেললাইন পার হওয়ায় সময় লাইনে ফাটল দেখতে পান। এসময় তিনি তার ছেলে সাজিদকে লাল কাপড় উড়াতে বলেন। মায়ের কথায় সাজিদ একটি লাল গেঞ্জী বাঁশের মাথায় জড়িয়ে উড়াতে থাকে। তখন পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী দ্রুতযান আন্তঃনগর টেনটি তার সিগনাল দেখে থামিয়ে দেন। এতে দুর্ঘটনার হাত থেকে শতশত যাত্রীর প্রাণ রক্ষা হয়। 

এদিকে এঘটনার পর থেকে তাকে প্রশংসার ভাসাচ্ছেন জয়পুরহাটবাসী। 

/এসিএন