|

বকশীগঞ্জে ‌‘অমুক্তিযোদ্ধাদের’ সনদ বাতিলের দাবি

Published: Thu, 04 Mar 2021 | Updated: Thu, 04 Mar 2021

শাহজাহান পারভেজ শাহীন, বকশীগঞ্জ (জামালপুর) : জামালপুরের বকশীগঞ্জে ‘ভূয়া ও অমুক্তিযোদ্ধাদের’ নামের তালিকা বাতিল ও তাদের সনদ বাতিলের দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (০৪ মার্চ) দুপুর ১২ টায় বকশীগঞ্জ উপজেলা মুুক্তিযোদ্ধা কমপ্লেক্সে মিলনায়নে সমাবেশের আয়োজন করেন উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা সংসদ।

সমাবেশে বীরমুুক্তিযোদ্ধারা বলেন, বকশীগঞ্জ উপজেলায় ১০ জন ‘ভূয়া মুক্তিযোদ্ধা ও অমুক্তিযোদ্ধার’ রাষ্ট্রীয় সুযোগ সুবিধা বাতিল ও তাদের সনদ বাতিল করতে হবে। আমরা যারা প্রকৃত মুক্তিযোদ্ধা আছি তাদের সাথে আলোচনা না করে ভূয়া কাগজপত্র দাখিল করে কতিপয় ব্যক্তি মুক্তিযোদ্ধা সেজেছে।

এতে করে আমরা প্রকৃত মুক্তিযোদ্ধারা চরমভাবে বিব্রত। তাই মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে হলে ভূয়া মুক্তিযোদ্ধাদের তালিকা ও তাদের সকল সুযোগ সুবিধা বাতিল করতে সরকারের প্রতি তারা অনুরোধ জানান।

উপজেলা মুুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মফিজ উদ্দিনের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সেলিম রেজা, বীরমুক্তিযোদ্ধা আফসার আলী, বীরমুক্তিযোদ্ধা, বীরমুক্তিযোদ্ধা নওশেদ আলী, বীরমুক্তিযোদ্ধা আমিনুল হক, বীরমুক্তিযোদ্ধা আবদুুস সামাদ, বীরমুক্তিযোদ্ধা হযরত আলী প্রমুখ।

সমাবেশে বীরমুক্তিযোদ্ধা বৃন্দ ও প্রয়াত বীরমুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

/এসিএন