|

ফেসবুকের স্ট্যাটাসকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ২০

Published: Wed, 22 Sep 2021 | Updated: Wed, 22 Sep 2021

বিজয় কর রতন, মিঠামইন, কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার ঘাগড়া ইউনিয়নের খলাপাড়া গ্রামে গত ২১ সেপ্টেম্বর, মঙ্গলবার রাতে পূর্ব শত্রুতার জের ধরে ও একটি ফেসবুকের স্ট্যাটাসকে কেন্দ্র করে একই গ্রামের আশরাফ মৌলানা গ্রুপ ও পুরান বাড়ি গ্রুপের মধ্যে ৩০ মিনিটব্যাপী রক্তক্ষয়ী সংঘর্ষে উভয় পক্ষের ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। 

গুরুতর আহতদের মধ্যে আশরাফ মৌলানা গ্রুপের আইনুল (৩২), উমর আলী (৫০), আবুল ফয়েজ (৬০), মনিরকে (৩০) মিঠামইন উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। একই গ্রুপের মুমূর্ষু অবস্থায় হান্নান (৩২) ও তাজুল ইসলামকে (৩০) কিশোরগঞ্জ আধুনিক সদর  হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

অন্যদিকে পুরান বাড়ি গ্রুপের আনোয়ার (৩০), ফরিদ (৩৫), লায়েছকে (৪৫) ভাগলপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। একই গ্রুপের সেলিম (২৫), কাজল (৩০) ও ডালিমকে (২৮) কিশোরগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি  করা হয়েছে। 

ঘটনার পরপর সংবাদ পেয়ে  মিঠামইন থানার ওসি (তদন্ত) সাইফুল ইসলাম ও এস আই গণেশ চন্দ্র শীল বিপুল সংখ্যক পুলিশ নিয়ে ঘটনাস্থলে আসেন। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত মিঠামইন থানায় কোন পক্ষই অভিযোগ দায়ের করেনি। আশরাফ আলী গ্রুপের মৌলানা আশরাফ আলী জানান, তার বিরোদ্ধে ইটালি প্রবাসী জাকন মিয়া মিথ্যা ও মানহানিকর স্ট্যাটাস ফেসবুকে ভাইরাল করে এলাকায় ছড়িয়ে দেয় । এ বিষয়টি পুরান বাড়ির মুরব্বীদের নিকট অভিযোগ আকারে উত্থাপন করলে তারা উত্তেজিত হয়ে আমাদের লোকজনের উপর হামলা চালায়। ইতিপূর্বে অন্তত ৩ মাস পূর্বে পুরান বাড়ির লোকজন আমাদের উপর হামলা চালায়।

পুরান বাড়ির গ্রুপের পক্ষ থেকে জানা যায়, আশরাফ মৌলানার লোকজন পূর্ব পরিকল্পিতভাবে আমাদের লোকজনের উপর হামলা চালায় ও বাড়ি-ঘরে আক্রমণ করে। এসকল ঘটনার প্রতিবাদ করতে গিয়ে এ ঘটনার সূত্রপাত ঘটে। 

মিঠামইন থানার ওসি জাকির রাব্বানী জানান, ঘটনার পরপরই সংবাদ পেয়ে এলাকায় পুলিশ প্রেরণ করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনায় উভয় পক্ষেই আহত রয়েছে। কোন পক্ষই  থানায় কোন অভিযোগ দায়ের করেনি।  অভিযোগ পেলে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

ডব্লিউইউ