|

নাসিরনগরে জনবল সংকটে চালু হচ্ছে না হ্যাচারি

Published: Thu, 29 Jul 2021 | Updated: Thu, 29 Jul 2021

মো. আব্দুল হান্নান, নাসিরনগর, ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার সরাইল-নাসিরনগর মহাসড়কের পূর্ব দিকে তুল্লাপাড়া নামক স্থানে ২৫৮২.৪৮ লক্ষ টাকা ব্যয়ে গড়ে উঠেছে হ্যাচারি সহ আঞ্চলিক হাঁস প্রজনন খামার। ২০১৮ সালে খামারটি তৈরি করা হলেও জনবল সংকটের কারণে তা চালু করা যাচ্ছে না। 

২০১৮ সালে ১ নভেম্বর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে  উক্ত আঞ্চলিক হাস প্রজনন খামারটির উদ্বোধন ঘোষণা করেন। দীর্ঘদিন অতিবাহিত হলেও জনবল সংকটের কারণে চালু হচ্ছে না খামারটি। 

সরেজমিন খামারে গিয়ে দেখা গেছে, সেখানে দুইজন লোক মাত্র আউট সোর্সিংয়ের মাধ্যমে খামার দেখাশুনার দায়িত্বে নিয়োজিত রয়েছে। এ বিষয়ে জানতে চাইলে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. চন্দন কুমার পোদ্দার বলেন, যেহেতু নাসিরনগর এলাকাটি জলাঞ্চল, সেহেতু সেখানে হাঁস পালনের সুবিধা তুলনামূলক অনেক বেশি। 

তিনি বলেন, কন্সট্রাকশনের কাজ মোটামুটি শেষ। জনবল সৃজনের কাজ চলছে। ৫ জন আউট সোর্সিংয়ের মাধ্যমে কাজ করছে আর কর্মকর্তা-কর্মচারী পদায়নের কাজ প্রক্রিয়াধীন রয়েছে।  জনবল নিয়োগের কাজ শেষ হলে যে উদ্দেশ্যে খামারটি তৈরি করা হয়েছে তখন আমরা সেটা করতে সক্ষম হবো। 

 

ডব্লিউইউ