|

দুই শিশুকে হত্যা করে মায়ের আত্মহত্যাচেষ্টা

Published: Sat, 04 Dec 2021 | Updated: Sat, 04 Dec 2021

গাজীপুরে দুই শিশু কন্যাকে হত্যার পর আত্মহত্যার চেষ্টা করেন এক মা লিজা বেগম (২৫)। শনিবার (০৪ ডিসেম্বর) সন্ধ্যার পর গাজীপুর মহানগরীর পশ্চিম জয়দেবপুর মোক্তারটেক এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ রাতে নারীকে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে হাসপাতালে ভর্তি করে। শিশু দুটির লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। 

নিহত দুই শিশু হচ্ছে- তাসনিহা জাহান তারিহা (৪) ও তাসমিম জাহান বুশরা (৮ মাস)। তাদের বাবার নাম বিল্লাল হোসেন। তারা কুমিল্লার দেবিদ্বার থানার বড় আলমপুর গ্রামের বাসিন্দা। তিনি গাজীপুরে মোক্তারটেক এলাকার ভাড়া বাসায় থেকে মিস্ত্রির কাজ করেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (অপরাধ) জাকির হাসান জানান, প্রায় দশ মাস আগে মোক্তার টেক এলাকার সামসুল হকের তিনতলা বাড়ির দ্বিতীয় তলায় ভাড়ায় উঠেন বিল্লাল হোসেন। গ্রামের বাড়িতে বেড়ানো শেষে গত বৃহস্পতিবার বিল্লাল হোসেন পরিবার নিয়ে ওই বাসায় আসেন। 

শনিবার সন্ধ্যার কিছু পর বিল্লাল শিশুদের খাবার আনার জন্য দোকানে যান। ফিরে এসে ফ্লাটের দরজা ভেতর থেকে বন্ধ পান। ডাকাকডাকির পর দরজা না খোলায় পরে জানালা দিয়ে দুই মেয়েকে বিছানায় নিস্তেজ অবস্থায় দেখতে পান। এ সময় স্ত্রীকে গলায় ফাঁস লাগিয়ে ফ্যানের সাথে ঝুলতে চেষ্টা কাঁ দেখে তিনি ডাক চিৎকার শুরু করেন। 

পরে বাড়িওয়ালা ও আশপাশের লোকজন দরজা ভেঙ্গে দুই শিশুকে নিস্তেজ অবস্থায় এবং তাদের মাকে অজ্ঞান অবস্থায় পরে থাকতে দেখে পুলিশে খবর দেয়। পরে তাদের হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশু দুটিকে মৃত ঘোষণা করেন এবং তাদের মাকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়। 

লিজা বেগমের স্বামী বিল্লাল হোসেন জানান সে মানসিকভাবে অসুস্থ্য। তার চিকিৎসা চলছে।

পুলিশ কর্মকর্তা জাকির হাসান জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মানসিক ভারসাম্যহীন ওই নারী দুই শিশু সন্তাকে শ্বাসরোধে হত্যা করে নিজে আত্মহত্যার চেষ্টা করেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

-এমজে