|

ঢাকা-নারায়ণগঞ্জ থেকে বিভিন্ন অপরাধে গ্রেফতার ১১

Published: Tue, 03 Aug 2021 | Updated: Tue, 03 Aug 2021

রাজধানী ঢাকার শান্তিনগর এলাকায় ১৭ হাজার পিস ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী; তেজগাঁও এলাকা হতে ১০ হাজার ৯০ পিস বিদেশী সিগারেটসহ ০১ সিগারেট কালোবাজারী এবং ঢাকার বংশাল, নারায়ণগঞ্জের ফতুল্লা, সোনারগাঁও ও মুন্সিগঞ্জের সিরাজদিখান এলাকা হতে ইয়াবা ও গাঁজাসহ ০৯ মাদক ব্যবসায়ীকে র‌্যাব গ্রেফতার করেছে বলে পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 “চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে” স্লোগানকে সামনে রেখে মাদক নির্মূলে র‌্যাব মাদক বিরোধী অভিযান অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার (৩ আগস্ট) সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার পল্টন থানাধীন কাকরাইল ২৬/২৭, বেসিক ব্যাংক শান্তিনগর শাখা এলাকায় একটি অভিযান পরিচালনা করে আনুমানিক ৫১,০১,৫০০/- (একান্ন লক্ষ এক হাজার পাঁচশত) টাকা মূল্যের ১৭,০০৫ (সতের হাজার পাঁচ) পিস ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীর নাম হোসনেয়ারা খাতুন (৩৪) বলে জানা যায়। এসময় তার নিকট থেকে ০২টি মোবাইল উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত মহিলা একজন পেশাদার মাদক ব্যবসায়ী। সে বেশ কিছুদিন যাবৎ রাজাধানীর শন্তিনগরসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য সরবরাহ করে আসছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত মহিলার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় একটি মাদক মামলা রুজু করা হয়েছে।

অপরদিকে গত সোমবার (২ আগস্ট) রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত র‌্যাব- ১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার তেজগাঁও থানাধীন ফার্মগেট এলাকায় একটি অভিযান পরিচালনা করে আনুমানিক ২,০১,৮৪০/- (দুই লক্ষ এক হাজার আটশত চল্লিশ) টাকা মূল্যের ১০,০৯০ (দশ হাজার নব্বই) পিস চোরাচালানকৃত বিদেশী বিভিন্ন ব্রান্ডের সিগারেটসহ সিগারেট কালোবাজারী চক্রের ০১ জন সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তির নাম মো. ফোরকান (৩০) বলে জানা যায়। এসময় তার নিকট থেকে নগদ- ৬,২০০/- (ছয়হাজার দুইশত) টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তি পেশাদার সিগারেট কালোবাজারী চক্রের সদস্য। সে বেশ কিছুদিন যাবৎ অবৈধভাবে দেশী ও বিদেশী বিভিন্ন ব্রান্ডের সিগারেট অবৈধ মজুদ ও ক্রয়-বিক্রয় করে আসছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

এছাড়াও গত সোমবার (২ আগস্ট) ৩টা থেকে ৪টা পর্যন্ত র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন পাগলা তালতলা এলাকায় একটি অভিযান পরিচালনা করে ৪৪০ (চারশত চল্লিশ) গ্রাম গাঁজাসহ ০৩ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মো. রবিন হোসেন (২২), ২। মো. বাবু (১৮) ও ৩। সাব্বির আহমেদ শুভ (১৮) বলে জানা যায়। এসময় তার নিকট থেকে ০৩টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

একই তারিখ আনুমানিক সোয়া ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত র‌্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার বংশাল থানাধীন ১৯৯ বংশাল রোড এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে ৫০ (পঞ্চাশ) পিস ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তির নাম মো. আলামিন (২৮) বলে জানা যায়। এ সময় তার নিকট থেকে ০১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

এছাড়াও একই তারিখ আনুমানিক ৫টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত র‌্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানাধীন বড়ইবাড়ী বরাবো সাদিপুর রোজা ফিলিং ষ্টেশন এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে ৬০০ (ছয়শত) পিছ ইয়াবা ট্যাবলেটসহ ০৩ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মো. সাদ্দাম (২৬), ২। মো. রমজান (২৩) ও ৩। মো. আসাদ (২২) বলে জানা যায়। এ সময় তাদের নিকট থেকে ০২টি মোবাইল ফোন ও নগদ- ৫৯০ টাকা উদ্ধার করা হয়।

এছাড়াও একই তারিখ আনুমানিক ৯টার দিকে র‌্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান থানাধীন চরপানিয়া এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে ৩ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তির নাম মো. রায়হান (২৫) বলে জানা যায়। এসময় তার নিকট থেকে ০১টি মোবাইল ফোন ও নগদ- ১০০০/- (এক হাজার) টাকা উদ্ধার করা হয়।

এবং একই তারিখ আনুমানিক ১০টার দিকে র‌্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা মডেল থানাধীন কুতুবপুর এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে ৭১ (্একাত্তর) পিস ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীর নাম মো. অনিক (২২) বলে জানা যায়। এসময় তার নিকট থেকে ০১টি মোবাইল ফোন ও নগদ- ১০০০/- (এক হাজার) টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা বেশ কিছুদিন যাবৎ রাজধানীর বংশাল, নারায়নগঞ্জের সোনারগাঁও ও ফতুল্লা এবং মুন্সিগঞ্জের সিরাজদিখানসহ এর আশপাশের বিভিন্ন এলাকায় ইয়াবা ও গাঁজাসহ অন্যান্য মদকদ্রব্য সরবরাহ করে আসছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

 

ডব্লিউইউ