|

ডোমারে কৃষকের কাছ থেকে গম সংগ্রহ শুরু

Published: Sun, 19 Apr 2020 | Updated: Sun, 19 Apr 2020

নীলফামারী সংবাদদাতা : নীলফামারীর ডোমার উপজেলায় ২৮ টাকা কেজি দরে কৃষকদের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে অভ্যন্তরীণ গম সংগ্রহ কর্মসূচি শুরু হয়েছে। রোববার (১৯ এপ্রিল) দুপুরে উপজেলার সাহাপাড়ায় অবস্থিত খাদ্যগুদামে গম সংগ্রহের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. তোফায়েল আহমেদ।

রোববার (১৯ এপ্রিল) দুপুরে উপজেলা খাদ্য বিভাগের আয়োজনে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মাহমুদ হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঐ উপজেলা পরিষদ চেয়ারম্যান। 

এ সময় উপজেলা নির্বাহী অফিসার শাহিনা শবনম, সহকারী কমিশনার (ভুমি) মো. মনোয়ার হোসেন, পৌর মেয়র আলহাজ মনছুরুল ইসলাম দানু, ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, ভারপ্রাপ্ত কর্মকতা এলএসডি মো. জিয়াউর রহমান ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ময়নুল হক মনু বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

প্রথম দিনে উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের কৃষক রেজাউল করিম ও হরিণচড়া ইউনিয়নের সিদ্দিকের কাছ থেকে এক টন করে দু’জনের কাছ থেকে দুই মেট্রিক টন গম সংগ্রহ করে তাৎক্ষণিকভাবে মূল্য পরিশোধ করা হয়।

উপজেলা খাদ্যগুদাম কর্মকর্তা মো. জিয়াউর রহমান জানান, ১৯ এপ্রিল থেকে শুরু করে ৩০ জুন পর্যন্ত গম সংগ্রহ কর্মসূচি চলবে। ২৮ টাকা কেজি দরে একজন কৃষক সর্বোচ্চ এক টন ও সর্বনিম্ন ৫০ কেজি গম গুদামে দিতে পারবেন। উপজেলায় ২১১ মেট্রিক টন গম সংগ্রহ করা হবে।

ও/ডব্লিউইউ