|

জাহাঙ্গীরের বিরুদ্ধে শতকোটি টাকার মানহানি মামলা

Published: Sun, 28 Nov 2021 | Updated: Sun, 28 Nov 2021

জাতির পিতা বঙ্গবন্ধু ও মহান স্বাধীনতার ইতিহাস নিয়ে কটুক্তি করার অভিযোগে গাজীপুর সিটি কর্পোরেশনের সাময়িক বরখাস্ত হওয়া মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে প্রায় একশত কোটি টাকার মানহানি মামলা হয়েছে।

রবিবার (২৮ নভেম্বর) গাজীপুরের চীফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করা হয়।

মামলার বাদী গাজীপুর মহানগরীর নলজানি এলাকার মৃত আব্দুল আউয়ালের ছেলে মো. আতিক মাহমুদ (শাহ সুলতান আতিক)। তিনি তিনি আন্তর্জাতিক ভাষা আন্দোলন পরিষদের চেয়ারম্যান।

বাদী এবং মামলার আইনজীবী মো. নুর নবী সরদার জানান, আদালত মামলাটি আমলে নিয়ে গাজীপুর মহানগর পুলিশের সদর থানার অফিসার ইনচার্জকে আগামী বছরের ৩০ জানুয়ারির মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলায় অভিযোগ করা হয়েছে, মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম গত ১৩ সেপ্টেম্বর বিকালে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে কটূক্তি করেন যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। বক্তব্যের এক পর্যায়ে তিনি বলেছেন, বঙ্গবন্ধু তার নিজের স্বার্থ হাসিল করার জন্য প্রত্যেক জেলায় ৪৫ হাজার করে মোট ত্রিশ লাখ লোক হত্যা করান।

তার ঘৃন্য মন্তব্যটি সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশসহ সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। এতে সমগ্র বাংলাদেশ, বাঙালি জাতির সম্মান ক্ষুন্ন হয় এবং আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হয়। বঙ্গবন্ধু,বাংলাদেশ ও বাঙালি জাতির অপমান সহ্য করতে না পেরে বাদী সম্মানহানি হিসেবে প্রায় ১০০ কোটি টাকার মানহানির মামলা দায়ের করতে বাধ্য হয়েছেন।

এজাহারে আরো উল্লেখ করা হয়েছে, মহান নেতা বঙ্গবন্ধু ও মহান স্বাধীনতার ইতিহাস বিকৃত করে বাংলাদেশ ও বাঙালি জাতিকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কটূক্তি করে আসামি দন্ডবিধি আইনের ৫০০ ধারার অপরাধ সংঘটিত করেছে। তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার দাবি জানানো হয়।

 

-এমজে/ডব্লিউইউ