|

চাটমোহরে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত 

Published: Mon, 25 Jan 2021 | Updated: Mon, 25 Jan 2021

এম এ জিন্নাহ্,চাটমোহর (পাবনা) : পাবনার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল হক খান (বিপিএম) বলেছেন, পাবনার ২০ লাখ জনসংখ্যার বিপরীতে পুলিশ সদস্য রয়েছে ১৮০০ জন। পুলিশের একার পক্ষে সকল অপরাধ প্রতিরোধ করা সম্ভব নয়। তাই সমাজের অনাচার বন্ধে পুলিশের পাশে থেকে সহযোগিতা করতে হবে। ভবিষ্যৎ প্রজন্মকে ভালো রাখতে হলে অভিভাবকদের সচেতন হতে হবে।

সোমবার (২৫ জানুয়ারি) বিকেলে পাবনার চাটমোহর উপজেলার হরিপুর ইউনিয়ন পরিষদের ৮নং বিট পুলিশিং কার্যালয়ের আয়োজনে মাদক, জঙ্গিবাদ, ইভটিজিং, বাল্য বিবাহ, কিশোর গ্যাং, নারী ও শিশু নির্যাতন বিরোধী জনসচেতনতামূলক বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পুলিশ সুপার আরো বলেন, পর্নোগ্রাফি সন্তানদের চরিত্র গঠনে ব্যাঘাত ঘটায়। তাই সন্তানদের প্রতি কঠোর নজরদারি রাখতে হবে অভিভাবকদের। অপরাধ দমনে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে। একটি চক্র ডিজিটাল মাধ্যমকে গুজবের মাধ্যম হিসেবে ব্যবহার করছে। উস্কানিমূলক বিষয়ের বিরুদ্ধে সবাইকে সচেতন ও ফেসবুক ব্যবহারে সতর্ক থাকতে হবে। ১৮ বছরের আগে ফেসবুক ব্যবহার না করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি। 

পুলিশ সুপার মহিবুল হক খান বলেন, মানুষের বিপদে পাশে থাকার জন্যই বিট পুলিশিং কার্যক্রম হাতে নেয়া হয়েছে। বিট পুলিশিং এর লক্ষ্য হলো পুলিশের সেবাকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া। পাবনা জেলায় ১০৩টি বিট পুলিশিং রয়েছে। প্রতিটি বিট পুলিশিং এ একজন এসআই এর নেতৃত্বে টিম কাজ করছে।

তিনি আরও জানান, সেখানে সরকারি বিশেষ একটি নম্বর বরাদ্দ দেওয়া হয়েছে। আপনাদের সমস্যার কথা তাকে জানান। তিনি প্রথমে সমাধানের চেষ্টা করবেন। আপনারা তথ্য দিয়ে তাকে সহযোগিতা করবেন। আইনগত সহায়তা দিতে পাবনা জেলা পুলিশ সবসময় প্রস্তুত। 

হরিপুর ইউনিয়ন পরিষদ চত্ত্বরে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মকবুল হোসেনের  সভাপতিত্বে ও রফিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা  নির্বাহী অফিসার সৈকত ইসলাম, চাটমোহর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার সজীব শাহরিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন,চাটমোহর থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম। 

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ মোজাম্মেল হক রওশন, স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি অধ্যক্ষ আলী হায়দার সরদার, চাটমোহর প্রেসক্লাব সভাপতি ও দৈনিক চলনবিল পত্রিকার সম্পাদক রকিবুর রহমান টুকুন, বীর মুক্তিযোদ্ধা  আবুল হোসেন প্রমুখ। 

উক্ত অনুষ্ঠানে সাংবাদিক, জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবন্দ, সরকারী কর্মকর্তা, এনজিও ব্যক্তিত্ব, ব্যবসায়ী, সুশীল সমাজের নেতৃবন্দ, পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ, সুধীজন উপস্থিত ছিলেন।

আইআর /