|

কুমিল্লায় পূজামণ্ডপে হামলায় সিপিবির ধিক্কার ও নিন্দা

Published: Wed, 13 Oct 2021 | Updated: Wed, 13 Oct 2021

কুমিল্লায় কয়েকটি পূজামণ্ডপে হামলা এবং প্রতিমা ভাঙচুরের তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।  এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সিপিবির সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম ১৩ অক্টোবর এক বিবৃতিতে বলেন, আজ ভোররাতে কুমিল্লার নানুয়ার দিঘীর পাড়ে এক পূজামণ্ডপে কোরানশরীফ অবমাননা করা হয়েছে বলে যে কাহিনি ছড়িয়ে দিয়ে যেভাবে পূজামণ্ডপে হামলা চালিয়ে প্রতিমা ভাঙচুর করা হয়েছে, তা গভীর ষড়যন্ত্রমূলক। অতীতেও বিভিন্ন সময়ে রাজনৈতিক উদ্দেশ্যে নানা গুজব ছড়িয়ে দিয়ে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা করা হয়েছে। এবারও নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে পরিকল্পিতভাবে পূজামণ্ডপে হামলা করা হয়েছে। 

বিবৃতিতে সিপিবির নেতৃবৃন্দ আরো বলেন, সাম্প্রদায়িক অপশক্তিকে দমন করার বদলে, সরকার প্রত্যক্ষ-পরোক্ষভাবে পৃষ্ঠপোষকতা করে আসছে। বিচারহীনতার কারণে একের পর এক সাম্প্রদায়িক হামলা হচ্ছে। 

সিপিবির নেতৃবৃন্দ যে কোনো ধরনের সাম্প্রদায়িক উস্কানি সম্পর্কে সতর্ক থাকা এবং অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান। বিবৃতিতে নেতৃবৃন্দ পূজামণ্ডপে হামলাকারীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান।  

 

ডব্লিউইউ