|

কলমাকান্দার গুমাই নদীতে ট্রলারডুবি, ১০ লাশ উদ্ধার

Published: Wed, 09 Sep 2020 | Updated: Wed, 09 Sep 2020

রেজাউল করিম, কলমাকান্দা (নেত্রকোণা): নেত্রকোণার কলমাকান্দা উপজেলার রাজনগর এলাকায় গুমাই নদীতে ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখন পর্যন্ত ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখন পর্যন্ত দুই জন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে পুলিশ। নিহতরা সবারই একই গ্রামের।

বুধবার (০৬ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে ঘটনাটি ঘটে। নিহতদের মধ্যে ৫ শিশু, ৩ নারী রয়েছেন। বড়খাপন ইউনিয়নের চেয়ারম্যান একেএম হাদিছুজ্জামান অভিযাত্রাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহতরা হলো- মো. রাকিবুল হাছান (২), পিতা- মৃত আ. ওয়াহাব; লুৎফুর নাহার (২৫), স্বামী- আ. ওয়াহাব; হামিদা (৫০), স্বামী- আবু চান; সুলতানা বেগম (৪০), স্বামী- আ. করিম; মোজাহিদুল ইসলাম (৩), পিতা- জুবায়েল; লাকী আক্তার (৩০), স্বামী- হাবিবুর রহমান; টুম্পা (৪), পিতা- হাবিব; জাহিদ মিয়া (২); পিতা- হাবিব; অনিক (৫), পিতা- আলমগীর এবং মজিদা বেগম (৫০), স্বামী- ছায়েদ আলী; মোট ১০ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

চেয়ারম্যান জানান, ৩০-৩৫ জন যাত্রী নিয়ে ট্রলারটি ধর্মপাশা উপজেলার মধ্যনগর থেকে নেত্রকোনার ঠাকুরাকোনা এলাকায় যাচ্ছিল। বুধবার বেলা ১১টার দিকে উপজেলার রাজনগর এলাকায় গুমাই নদীতে বালুবাহী নৌকার সঙ্গে সংঘর্ষ ঘটলে যাত্রীবোঝাই ট্রলারটি ডুবে যায়। ঘটনার পরই স্থানীয়রা ১০ জনের মরদেহ উদ্ধার করেছেন। 

মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল্লাহ আল মামুন বলেন, ঘটনাস্থল থেকে ১০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আরও দুই জন নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারে অভিযান এখনও চলছে।

এদিকে ট্রলারডুবিতে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে প্রধানমন্ত্রীর তহবিল থেকে সুনামগঞ্জ জেলা প্রশাসনের মাধ্যমে নগদ ২০ হাজার টাকা করে সহায়তা দেওয়া হয়েছে।

-এমজে