|

সিলেটে ‘কিশোরীদের সফলতার গল্পগাঁথা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

Published: Tue, 30 Nov 2021 | Updated: Tue, 30 Nov 2021

সিলেট প্রতিনিধি: সিলেট সদর উপজেলায় সূচনা কর্মসূচির কিশোরীদের সফলতার গল্পগাঁথা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ইউকে এইড ও ইউরোপিয়ান ইউনিয়ন এর আর্থিক সহযোগিতায় এফআইভিডিবি সংস্থা সূচনা প্রকল্পটি সিলেট জেলায় মাঠ পর্যায়ে কিশোরীদের নিয়ে বিভিন্ন ধরনের পুষ্টিবিষয় ককার্যক্রম পরিচালনা করছে। 

এরই আঙ্গিকে এই কর্মশালাটির উদ্দেশ্য ছিল সূচনা প্রকল্পের বাস্তবায়নের মাধ্যমে কিশোরীরা যে সব অর্জন উন্নতি সাধন করছে তারই গল্প অন্যান্যদের জানানো এবং কিশোরীদের নিয়ে সরকারি বিভিন্ন বিভাগের যে সব পরিকল্পনা রয়েছে তা জানা এবং তাদেরকে বিভিন্ন সরকারি সহযোগিতার কিংবা কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ততা বৃদ্ধিকরণের প্রক্রিয়া সহ বাস্তবায়নের সহযোগিতা বিষয় নিয়ে দিন ব্যাপী কার্যক্রম উদযাপিত হয়।

মঙ্গলবার (৩০ নভেম্বর) সকাল ১১টায় উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী অফিসার মোছা. তাহমিনা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান, সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব আশফাক আহমদ। 

এসময় স্বাগত বক্তব্য রাখেন এফআইভিডিবি সূচনা প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মোঃ ফাহিম সরওয়াত। এছাড়া আরো বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা অফিসার, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা নিলুফার ইয়াছমিন, উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের প্রতিনিধি জ্যোৎস্না রাণী সহ আরোও অনেকে। 

সিলেট সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের কিশোরীরা তাদের সফলতার গল্প উপস্থাপন করেন। অতিথিদের বক্তব্যের পরে কিশোরীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও অংশগ্রহণকারী প্রত্যেক কিশোরীকে বিশেষ পুরষ্কার প্রদান করা হয়। 

কিশোরীদের সফলতার গল্পগাঁথা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এফআইভিডিবি সূচনা প্রকল্পের উপজেলা প্রকল্প সমন্বয়কারী মো. ছাদিকুর রহমান, সিনিয়র নিউট্রেশন অফিসার, মনিটরিং অফিসার, পিএসআইএসও, জিসিডিও, ইউসি, এফএফ প্রমুখ।

 

ডব্লিউইউ