|

পার্বতীপুরে শিশু ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবন

Published: Mon, 10 Jan 2022 | Updated: Mon, 10 Jan 2022

মোঃ আব্দুস সাত্তার, দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের পার্বতীপুরে আলোচিত  শিশু ধর্ষণ মামলার ধর্ষক সাইফুল ইসলামকে (৪২) যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছেন আদালত। একই মামলায় অপর আসামি আফজাল হোসেন কবিরাজকে (৪৮) বেকসুর খালাস প্রদান করা হয়েছে।  

১০ জানুয়ারি সোমবার দুপুর দুইটার দিকে দিনাজপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শরিফ উদ্দিন আহমেদ এই রায় প্রদান করেন । শিশু ধর্ষণ মামলার রায় প্রদান করার সময় ধর্ষক সাইফুল ইসলাম ও আফজাল হোসেন কবিরাজ আদালতে উপস্থিত  ছিল । 

ধর্ষক সাইফুল ইসলাম দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার শিংগীমারী তকেয়াপাড়া জমিরহাট গ্রামের জহির উদ্দীনের ছেলে । 

দিনাজপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি)  এডভোকেট তৈয়বা বেগম জানান,  দীর্ঘ পাঁচ বছর পর আলোচিত পুজা রানী শিশু ধর্ষণ মামলা এই রায়ে সন্তুষ্ট  প্রকাশ  করছি। দীর্ঘদিন করোনাকালীন সময়ে  আদালত বন্ধ থাকায় এই মামলাটির কার্যক্রম স্থবির  হয়ে পড়েছিল। পরবর্তীতে মামলাটি পুনরায় গতি আনার পর মামলাটির রায় প্রদান করা হয়েছে। এই মামলায় ২৩ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে ।  আদালত উভয় পক্ষের আইনজীবীদের যুক্তি তর্কের ভিত্তিতে আজকের রায় প্রদান করা হলো এবং ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে বলে সংশ্লিষ্টরা বলছে। 

আসামি পক্ষের উকিল আজমত উল্লাহ আজম জানান, এই মামলার রায় তরিঘড়ি করে আদেশ প্রদান করা হয়েছে। আমার মক্কেল সাইফুল ইসলাম ন্যায় বিচার পায়নি আমরা অবশ্যই উচ্চ আদালতে যাব এবং উচ্চ আদালতে ন্যায়বিচার পাব এবং আমার আসামি বেকসুর খালাস পাবে । 

২০১৬ সালের ১৮ অক্টাবর আসামি সাইফুল ইসলাম শিশুটিকে তার বাড়ির পাশ থেকে ফুসলিয়ে একটি নির্জন ঘরে আটকে রেখে ধর্ষণ ও বিড়ির আগুন দিয়ে ছ্যাকা প্রদান করে । তার পরের দিন ১৯ অক্টোবর সাইফুলের বাড়ির পার্শ্ববর্তী হলুদ ক্ষেতে উলঙ্গ ও রক্তাক্ত এবং অচেতন অবস্থায় উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে  শিশুটিকে ঢাকায় একটি বেসরকারি সংস্থার সহযোগিতায় চিকিৎসা প্রদান করা হয়। 


ডব্লিউইউ