|

ঠাকুরগাঁওয়ে জাল ভোট দিতে এসে আটক ছোট দুই ভাই

Published: Mon, 29 Nov 2021 | Updated: Mon, 29 Nov 2021

রফিকুল ইসলাম সুজন, বালীয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) প্রতিনিধি: চলতি তৃতীয় দফা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বড় ভাইয়ের ভোট দিতে এসে অসীম (১৫), সফিকুল (১৭) নামে দুই কিশোর ছোট ভাইকে আটক করা হয়েছে। তারা দুজনেই তাদের বড় ভাইদের ভোট দিতে এসেছিলেন বলে ‍জানান।

রোববার (২৮ নভেম্বর) ঠাকুরগাঁওয়ের বালীয়াডাঙ্গী উপজেলার ৭নং আমজানখোর ইউনিয়নের তারাঞ্জুবারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্র থেকে তাদের আটক করা হয়।

অসীমের বড় ভাই অনন্ত ও সফিকুলের বড় ভাই জাহাঙ্গীর ইসলাম ‍দু’জনই ঢাকায় থাকেন। তাদের হয়েই ভোট দিতে এসেছিলেন অভিযুক্ত কিশোররা। অসীম ভোট দিতে পারলেও সফিকুল ভোট দেওয়ার আগেই আটক হন।

আটক সফিকুল জানান, আমার বড় ভাই ঢাকায় চাকরি করেন। তার ভোটটা দিতে এসেছিলাম। আমি জাল ভোট দিতে চাইনি। কিন্তু মানিক নামে একজন আমাকে জোরপূর্বক ভোটকেন্দ্র পাঠায় ভোট দেওয়ার জন্য। নৌকা মার্কার লোক ছিলেন তিনি।

অপরদিকে অসীম বলেন, আমার বড় ভাইও ঢাকায় থাকেন। আমি বড় ভাইয়ের ভোট দিয়েছি। আসতে চাইনি। আমাকে নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য পাঠিয়েছিলেন আমার বাবা। আমি নৌকা মার্কায় ভোট দিয়েছি।

আমজানখোর তারাঞ্জুবারী ভোটকেন্দ্রে নির্বাহী ম্যজিস্ট্রেট রাকিবুজ্জামান বলেন, তারা দুজনে তাদের বড় ভাইয়ের ভোট দিতে এসেছিল। যেটিকে আমরা জাল ভোট বলে থাকি। আমরা তাদেরকে তাৎক্ষণিকভাবে আটক করেছি। পরবর্তীতে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

ডব্লিউইউ