|

‘আমার বোন ধর্ষিত কেন?’

Published: Sat, 26 Feb 2022 | Updated: Sat, 26 Feb 2022

ইবি প্রতিনিধি: 'আমার বোন ধর্ষিত কেন?, 'সোনার বাংলায় ধর্ষকদের ঠাঁই নাই', 'ধর্ষকদের ফাঁসি চাই' সম্বলিত বিভিন্ন ফেস্টুন ও প্লেকার্ড নিয়ে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। শনিবার বেলা ১২টায় গোপালগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে এ মানববন্ধ করেন তারা। এসময় শিক্ষার্থীরা ধর্ষণের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ‘কাম ফর রোড চাইল্ড’ (সিআরসি) এ মানববন্ধনটির আয়োজন করে। সংগঠনটির অর্থ-সম্পাদক রনি সাহার সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সাবেক সভাপতি ইবনে মনির হোসেন, বর্তমান সভাপতি আতিকুর রহমান ও উপ-প্রচার সম্পাদক বাসুদেব প্রমুখ। 

এসময় সংগঠনটির সহ-সভাপতি সাখাওয়াত হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক চঞ্চল মন্ডল ও সহ-সাংগঠনিক সম্পাদক সজিব সাহা সহ সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ নেন। পরে ১ মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে মানববন্ধন কর্মসূচি শেষ হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর জন্মস্থানে গণধর্ষণের ঘটনা জাতির জন্য লজ্জাজনক। এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এসময় ধর্ষণের ঘটনায় জড়িত সকলের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত ও এমন ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে সেজন্য প্রশাসন ও সরকারকে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি জানাই।

প্রসঙ্গত, গত বুধবার রা‌তে গণধর্ষণের শিকার হন বশেমুরবিপ্রবির এক ছাত্রী। সেদিন রাতে তার বন্ধুর সঙ্গে গোপালগঞ্জ সদর উপজেলার নবীনবাগস্থ হেলিপ্যাড থেকে হেঁটে বের হচ্ছিলেন ওই ছাত্রী। এ সময় একটি ব্যাটারি চালিত ইজিবাইকে কয়েকজন ব্যক্তি তাদের তুলে নেয়। পরবর্তীতে ৭-৮ জন মিলে তাদের হ্যালিপ্যাডের পাশেই নির্মাণাধীন গোপালগঞ্জ জেলা প্রশাসন স্কুল ও কলেজের ভবনে নিয়ে গিয়ে ওই শিক্ষার্থীর সঙ্গে থাকা তার সহপাঠীকে মারধর করে এবং ওই শিক্ষার্থীকে দল বেঁধে ধর্ষণ করে।


ডব্লিউইউ