|

হল বন্ধ রেখে স্ব-শরীরে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত ইবির

Published: Sat, 04 Sep 2021 | Updated: Sat, 04 Sep 2021

ফারহানা নওশিন তিতলী, ইবি: আবাসিক হল বন্ধ রেখে শর্ত সাপেক্ষে আগামী ১২ সেপ্টেম্বর থেকে স্ব-শরীরে অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্স শেষ বর্ষের পরীক্ষা নেওয়ার অনুমতি দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার (৪ সেপ্টেম্বর) পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ কে আজাদ লাভলু সাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আদিষ্ট হয়ে সংশ্লিষ্ট সকলের অবগতির এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জানানো যাচ্ছে যে, আগামী ১২ সেপ্টেম্বর ২০২১তারিখ  থেকে থেকে বিশ্ববিদ্যালয়ের নিয়মিত মাস্টার্স শেষ বর্ষ এবং অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার্থীদের রিটেক/ ফাইনাল পরীক্ষা শেষ হতে আংশিক বাকি এমন কোর্স বা কোর্স সমূহ/ মৌখিক/ ব্যবহারিক ইত্যাদি পরীক্ষা অনলাইন অথবা অফলাইন (অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে) গ্রহণ করা যাবে। 

স্ব-স্ব বিভাগ পরীক্ষার সকল নিয়ম বিধি মেনে এসব পরীক্ষা গ্রহণ ও ফলাফল প্রকাশের ব্যবস্থা করবে। যেসব বিভাগের টার্মিনাল পরীক্ষাসমূহ শেষ হয়ে গেছে কিংবা এমন এমন ব্যাচ নেই সেসব বিভাগ অন্যান্য ব্যাচের পরীক্ষা গ্রহণ করতে পারে। 

উল্লেখ্য একই দিনে কোন বিভাগ একটি ব্যাচের বেশি পরীক্ষা গ্রহণ করবে না। যে সকল বর্ষের শিক্ষার্থী আবাসিক সুবিধা না নিয়ে পরীক্ষা দিতে ইচ্ছুক বিভাগ সমূহ শুধুমাত্র তাদের পরীক্ষা গ্রহণ  করবে। 

আইআর /