|

সিলেটে শাবিপ্রবির সাবেক শিক্ষার্থী ও আইনজীবীদের মানববন্ধব

Published: Thu, 20 Jan 2022 | Updated: Thu, 20 Jan 2022

সিলেট প্রতিনিধি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নগ্ন হামলার প্রতিবাদ, আহত শিক্ষার্থীদের সুচিকিৎসার ব্যবস্থা, শিক্ষার্থীদের জীবন ও শিক্ষার নিরাপত্তা বিধান এবং অবিলম্বে ন্যায্য দাবী মেনে নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনার দাবীতে ২০ জানুয়ারি (বৃহস্পতিবার) বিকালে জজ কোর্টের সামনে শাবিপ্রবিরি সাবেক শিক্ষার্থী ও আইনজীবীদের উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শাবিপ্রবি’র ১ম ব্যাচের প্রাক্তন ছাত্র ও আইনজীবী এডভোকেট সেলিম মু. আলী আসগরের সভাপতিত্বে ও প্রাক্তন ছাত্র এডভোকেট মোহাম্মদ আব্দুর রবের পরিচালনায় মানববন্ধনে ব্যক্তব্য রাখেন প্রাক্তন ছাত্র ব্যারিস্টার ফজল চৌধুরী, জাতীয় মানবাধিকার সোসাইটি সিলেট জেলা সভাপতি এডভোকেট আল-আসলাম মুমিন, এডভোকেট মোঃ তাজ উদ্দিন মাখন, এডভোকেট বদিউল আলম লিটন, এডভোকেট শফিকুর রহমান শফিক, এডভোকেট ইকবাল আহমদ, এডভোকেট তাজ রীহান জামান, এডভোকেট নাজমুল ইসলাম, এডভোকেট সাদেক আহমদ সাজন, এডভোকেট মুমিনুজ্জামান, প্রাক্তন ছাত্র প্রফেসর আব্দুল জলিল, আব্দুল কাদির, এডভোকেট গিয়াস উদ্দিন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, শাবি আমাদের প্রাণের বিশ্ববিদ্যালয় এবং সিলেট তথা সারাদেশের গৌরব। এ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা পৃথিবীর বিভিন্ন বিশ্ববিদ্যালয় সহ দেশে বিদেশে নানা কর্মে সুপ্রতিষ্ঠিত ও দেশের জন্য সুনাম বয়ে নিয়ে আসছে। ছাত্রী হলের ন্যায্য দাবী অবজ্ঞা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সমস্যার সমাধান না করে পুলিশ দিয়ে ছাত্র-ছাত্রীদের উপর নগ্ন হামলা করে আজকের পরিস্থিতি সৃষ্টি করেছেন। 

বক্তারা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঘটনার সুষ্ঠ তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ ও ন্যায্য দাবী মেনে নিয়ে আহত ছাত্র-ছাত্রীদের সুচিকিৎসার ব্যবস্থা করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনার জোর দাবী জানান।

 

ডব্লিউইউ