|

শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর হামলায় সিলেটে সাধারণ শিক্ষার্থীদের নিন্দা

Published: Thu, 20 Jan 2022 | Updated: Thu, 20 Jan 2022

সিলেট প্রতিনিধি: শাবিপ্রবিতে শিক্ষার্থীদের উপর পুলিশের বর্বোরোচিত হামলার নিন্দা ও বর্তমান পরিস্থিতির সুষ্ঠ সমাধান করার আহ্বান জানিয়েছে সিলেটের সাধারণ শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) এক বার্তায় সাধারণ শিক্ষার্থীরা বলেন, শিক্ষার্থীরা একটা বিশ্ববিদ্যালয়ের প্রাণ। আবাসিক হলগুলোতে শিক্ষার্থীদের থাকা, খাওয়া এবং অন্যান্য সেবা শিক্ষার্থীদের অধিকার এবং এসব সেবা প্রদান করা বিশ্ববিদ্যালয় প্রশাসনের উপর বর্তায়। এই যৌক্তিক সেবা সমস্যার সমাধান না পাওয়ায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গত ১৬ জানুয়ারি থেকে শুরু হওয়া আন্দোলনে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্দেশে সাধারণ শিক্ষার্থীদের উপর গুলি, সাউন্ড গ্রেনেড, টিয়ারশেল নিক্ষেপ ও নির্বিচারে লাঠিপেটাসহ ছাত্রদের উপর অমানবিক নির্যাতন চালিয়েছে পুলিশ।

আমরা সাধারণ শিক্ষার্থীরা এসব অপরাধমূলক কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনের (আবাসন-সংকট, খাবার সমস্যা, ইন্টারনেট সুবিধাসহ অন্যান্য দাবি দাওয়া) প্রতি সংহতি প্রকাশ শিক্ষার্থীদের সাধারণ কর্তব্যবোধের পরিচায়ক। তাই শাবিপ্রবির শিক্ষার্থীদের যেকোন ন্যায়সংগত দাবি আদায়ে আমরা পাশে আছি এবং থাকবো।

সাধারণ শিক্ষার্থীদের পক্ষে বিবৃতি প্রদান করেন আব্দুর রহিম (এমসি), শামীম আহমদ (এমসি), মোস্তাক আহমেদ (শাবিপ্রবি), আতকিয়া মাদেহা নাহার (মদন মোহন), রিয়াজ উদ্দিন বাবুল (দক্ষিণ সুরমা কলেজ), সাজ্জাদ হোসেন ইমন (ল কলেজ), মাসুদ রানা (মদন মোহন), মুরাদ হোসেন (লিডিং), মিজানুর রহমান (এমসি), জামিল আহমেদ (এমসি), ফাবি হাসান (লিডিং), মাহাদি হাসান হিমেল (মেট্টো ইউনিভার্সিটি), কাজী নাজিমুদ্দিন পলাশ (সরকারি কলেজ), এহসানুল হক তালহা (সরকারি কলেজ), ঝুটন চন্দ্র দাশ (এমসি), মনিরা ইয়াসমিন (এমসি), সালমান হোসাইন (এমসি), ফকরুল ইসলাম (এমসি), মামুনুর রশিদ (এমসি), মুরাদ হোসেন (লিডিং), তানজিল আহমেদ (গোয়াইনঘাট কলেজ), মিনহাজ খোকন (মদন মোহন), আনহার মিয়া (মদন মোহন) প্রমুখ। 


ডব্লিউইউ