|

রাস্তা সংস্কারের দাবিতে ইবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

Published: Wed, 20 Oct 2021 | Updated: Wed, 20 Oct 2021

ইবি প্রতিনিধি: কুষ্টিয়া ও ঝিনাইদহ থেকে ইসলামী বিশ্ববিদ্যালয় পর্যন্ত ভাঙা রাস্তা সংস্কারের দাবিতে বুধবার বিকেল সাড়ে ৫টা থেকে রাস্তা অবরোধ করে আন্দোলন করছে শিক্ষার্থীরা।

"মরণ ফাঁদের রাস্তা বন্ধ করো. করতে হবে; উন্নয়নের তামাশা চলবে না, চলবে না, প্রশাসন নীরব কেন? ইবির ছাত্র সমাজ এক হও লড়াই করো" আন্দোলন চলাকালে এ সংক্রান্ত বিভিন্ন স্লোগান দিতে দেখা যায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের।

সরজমিনে দেখা গেছে, আন্দোলন চলাকালীন সময়ে শিক্ষার্থীদের গায়ে হাত দিতে দেখা যায় এক পুলিশ সদস্যকে। পরে পুলিশ ও শিক্ষার্থীদের বাকবিতণ্ডায় জড়াতে দেখা যায়। 

শিক্ষার্থীদের দাবি, কুষ্টিয়া ও ঝিনাইদহ থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত আসা কুষ্টিয়া-খুলনা মহাসড়কের বেহাল দশা সংস্কার করতে হবে। শিক্ষার্থীদের যেন ভোগান্তি পোহাতে না হয় সেজন্য অতি দ্রুত এই মরণ ফাঁদের রাস্তা সংস্কার করতে হবে। 

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী জি কে সাদিক আন্দোলন চলাকালীন সময় বলেন, রাস্তা সংস্কারের দাবিতে শিক্ষার্থীরা রাস্তায় শান্তিপূর্ণ ভাবে আন্দোলন করছে কিন্তু সেখানে পুলিশি বাঁধা এবং এক পুলিশ সদস্য শিক্ষার্থীদের গায়ে পর্যন্ত হাত তুলেছেন। যতক্ষণ পর্যন্ত আমাদের দাবি মেনে নেওয়া না হবে এবং ওই পুলিশ সদস্য শিক্ষার্থীদের কাছে ক্ষমা না চাইবে ততক্ষণ আমরা আন্দোলন চালিয়ে যাবো। 

এ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শফিকুল ইসলাম বলেন, আমি খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে এসেছি, শিক্ষার্থীদের যৌক্তিক দাবির সাথে আমিও একমত পোষণ করছি, বিষয়টি আমি কর্তৃপক্ষকে জানাচ্ছি।

 

ডব্লিউইউ