|

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত

Published: Wed, 29 Jun 2022 | Updated: Wed, 29 Jun 2022

মনিরুল গনি চৌধুরী শুভ্র, শাহজাদপুর (সিরাজগঞ্জ): রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রতিটি কাজে শুদ্ধাচার চর্চার অংশ হিসেবে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে বিভিন্ন অংশীজনের অংশগ্রহণে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বুধবার (২৯ জুন) সকাল এগারোটায় রবীন্দ্র কাছারী বাড়ি অডিটোরিয়ামে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডঃ মোঃ শাহ আজম।

সভার শুরুতে উপাচার্য স্বাগত বক্তব্যে তার আমলের ছয় মাসের কাজের অগ্রগতি তুলে ধরে তার জায়গা থেকে দুর্নীতি না করার অঙ্গীকার ব্যক্ত করেন, তিনি আরো বলেন  রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাস নির্মানের জন্য মন্ত্রণালয়ে প্রকল্প জমা দেয়া আছে যা অনুমোদন হলে কাজ শুরু করা যাবে এবং আগামী তিন বছরের মধ্যেই নির্মান করা যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সভায় বক্তব্য রাখেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ সোহরাব আলী, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক মোঃ খায়রুল ইসলাম, শাহজাদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শাহজাদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুস্তাক আহমেদ, আব্দুস সামাদ আজাদ টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ মোঃ নিজাম উদ্দিন, করতোয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ দীপা, শাহজাদপুর মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ রুহুল আমীন, মওলানা সাইফুদ্দিন এহিয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল মতিন ও শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মনিরুল গনি চৌধুরী শুভ্র প্রমুখ।

বক্তারা রবীন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় ডঃ মযহারুল ইসলাম, ডঃ আব্দুল খালেক, ডাঃ ইউনুস আলী খান, প্রফেসর নাসিম উদ্দিন মালিথা, অধ্যক্ষ আব্দুল আজিজ সহ আরো যারা অবদান রেখেছেন তাদের প্রতি শ্রদ্ধা জানান।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ বিভাগের শিক্ষক মোঃ তানভীর আহমেদ এর উপস্থাপনয় অনুষ্ঠিত এ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের উপ পরিচালক মোঃ শিবলী মাহমুদ, বাংলা বিভাগের শিক্ষক লায়লা ফেরদৌস হিমেল,ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান সহ আরো অনেকে। 

এ সভায় বিশ্ববিদ্যালয়ের তিনজন কর্মচারী ও একজন শিক্ষককে শুদ্ধাচারের জন্য পুরস্কার দেয়া হয়।

আইআর /