|

বঙ্গবন্ধু স্কলার নির্বাচিত হলেন ইবি শিক্ষার্থী খাইরুল

Published: Sat, 19 Feb 2022 | Updated: Sat, 19 Feb 2022

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)র শিক্ষার্থী মো. খাইরুল ইসলাম ‘বঙ্গবন্ধু স্কলার’ নির্বাচিত হয়েছেন। মাদরাসা শিক্ষা অধিক্ষেত্র থেকে তিনি বঙ্গবন্ধু স্কলার নির্বাচিত হন। খাইরুল বিশ্ববিদ্যালয়ের আল-কুরআন এণ্ড ইসলামিক স্টাডিজ বিভাগের স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থী।

খাইরুল ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে ৭ জন বঙ্গবন্ধু স্কলার নির্বাচিত হয়েছেন। এ ছাড়া বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক), বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি), জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) এবং খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) থেকে একজন করে শিক্ষার্থী এতে নির্বাচিত হয়েছেন।

গত মঙ্গলবার প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক নাসরীন আফরোজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বঙ্গবন্ধু স্কলার নির্বাচিত হওয়ায় খাইরুল ইসলাম নিজের অনুভূতি ব্যক্ত করে বলেন, ’মুজিব শতবর্ষ উপলক্ষ্যে শিক্ষা সহায়তা ট্রাস্ট এর এই অসাধারণ উদ্যোগের জন্য আমি প্রধানমন্ত্রীকে অসংখ্য ধন্যবাদ জানাই। এই আয়োজন একটি বিশাল কর্মযজ্ঞ ছিল। সারা দেশের সমস্ত স্নাতকোত্তর শিক্ষার্থীদের গঠনমূলকভাবে আবেদন যাচাই বাছাই করে এই স্কলার নির্বাচন করা হয়েছে। দেশের খ্যাতনামা সকল প্রতিষ্ঠান হতে নির্বাচিত ১৩ জনের একজন হতে পেরে আমি আনন্দিত। আশা করি প্রধানমন্ত্রীর হাত ধরে এই ধরনের আরো অনেক আয়োজনে আমরা ভবিষ্যতেও শামিল হতে পারবো।”

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গত বছর সরকার দেশের স্নাতকোত্তর পর্যায়ের ১৩ জন মেধাবী শিক্ষার্থীকে বঙ্গবন্ধু স্কলার নির্বাচন ও বৃত্তি প্রদানের সিদ্ধান্ত নেয়। প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের আওতায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ যৌথভাবে এ উদ্যোগ গ্রহণ করে।


ডব্লিউইউ