|

ক্যাম্পাসেই টিকা নিতে পারবেন জবি শিক্ষার্থীরা

Published: Tue, 21 Sep 2021 | Updated: Tue, 21 Sep 2021

মেহেরাবুল ইসলাম সৌদিপ, জবি : ক্যাম্পাসেই শিক্ষার্থীদের করোনার টিকা গ্রহণের ব্যবস্থা করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে যেসব শিক্ষার্থীর টিকার রেজিস্ট্রেশন করতে সমস্যা হচ্ছে কিংবা রেজিস্ট্রেশন করেও যারা টিকা পাচ্ছেন না তারা সহজেই টিকা নিতে পারবেন। 

এ ছাড়া প্রথম ডোজ টিকা নিয়ে দ্বিতীয়টির জন্য অপেক্ষারত শিক্ষার্থীরাও ক্যাম্পাসেই টিকা পাবেন। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. আইনুল ইসলাম এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থী এখনও টিকার আওতায় আসেনি, কিংবা নানা জটিলতায় টিকা গ্রহণ করতে পারেনি, তাদেরকে ক্যাম্পাসেই টিকা দিতে কাজ করছে প্রশাসন। আগামী মাসে পরীক্ষা শুরুর আগেই সব শিক্ষার্থীর অন্তত প্রথম ডোজ টিকা নিশ্চিত করাই লক্ষ্য।’

তিনি জানান, যেসব শিক্ষার্থী টিকার আওতায় আসেনি তারা যেন জন্মনিবন্ধন দিয়েই যেকোনো কেন্দ্র থেকে টিকা নিতে পারেন সেই ব্যবস্থাও করা হচ্ছে।

টিকা ছাড়াও জবি শিক্ষার্থীদের কেউ যদি জাতীয় পরিচয়পত্রও করতে চায়, তবে দ্রুততম সময়ের মধ্যে তারও ব্যবস্থা করা হবে।

অধ্যাপক ড. আইনুল ইসলাম আরও বলেন, ‘শিক্ষার্থীরা নিবন্ধনের কাগজসহ ক্যাম্পাসে আসলে আমরা বিশ্ববিদ্যালয়েই তাদের টিকা গ্রহণের ব্যবস্থা করব। প্রথম ডোজ এলাকা থেকে নিয়ে এলেও শিক্ষার্থীরা সেকেন্ড ডোজ ক্যাম্পাসেই নিতে পারবে। আমাদের লক্ষ্য হলো সব শিক্ষার্থীর দুই ডোজ টিকা নিশ্চিত করা।’

উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাপতিত্বে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান ও ইনস্টিটিউটের পরিচালকদের সঙ্গে বিশেষ সভায় আগামী ৭ অক্টোবর থেকে সশরীরে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত হয়। 

তার আগেই শিক্ষার্থীদের টিকা কার্যক্রমের আওতায় নিয়ে আসতে চায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ইতিমধ্যে সরকারও ২৭ সেপ্টেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকার নিবন্ধন সম্পন্ন করার নির্দেশনা দিয়েছে।

আইআর /