|

কুবি শিক্ষক সমিতির নির্বাচনের তফসিল ঘোষণা

Published: Mon, 06 Dec 2021 | Updated: Mon, 06 Dec 2021

কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ২০২২ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে।  রবিবার (৫ ডিসেম্বর) ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের অধ্যাপক ড. শেখ মকছেদুর রহমানকে প্রধান নির্বাচন কমিশনার করে গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. গোলাম মর্তুজা তালুকদার ও প্রত্নতত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. মুর্শেদ রায়হানের স্বাক্ষরে এ তফসিল ঘোষণা করা হয়।

তফসিল সূত্রে জানা যায়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির গঠনতন্ত্র ৭ নং ধারা মতে ১৫ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠিত হবে। এতে সভাপতি পদে একজন, সহ-সভাপতি দুইজন, সাধারণ সম্পাদক পদে একজন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে একজন, কোষাধ্যক্ষ পদে একজন, সাহিত্য-সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে একজন, প্রচার ও প্রকাশনা পদে একজন এবং কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে সাতজন থাকবে।

এছাড়া  নির্বাচন উপলক্ষ্যে ৬ ডিসেম্বর খসড়া ভোটার তালিকা প্রকাশ, ৭ ডিসেম্বর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ এবং ৭ ডিসেম্বর মনোনয়নপত্র বিক্রয় শুরু হবে। ৮ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিল, বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ, মনোনয়নপত্র প্রত্যাহার ও চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ, ৯ ডিসেম্বর এজেন্টদের নাম প্রদান করা হবে।

এরপর ১৩ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্জে সকাল সাড়ে ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে দুপুর দুইটা পর্যন্ত চলবে। একই দিন ভোট গণনা শেষে প্রাথমিক ফলাফল ঘোষণা করা হবে এবং চূড়ান্ত ফলাফল পেতে ১৫ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে।

নির্বাচনের সার্বিক বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার ব্যবস্থাপনা ও শিক্ষা বিভাগের অধ্যাপক ড. শেখ মকছেদুর রহমান বলেন, 'আজ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। ১৩ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সফল ও সুষ্ঠ করতে সকলের সহযোগিতা কামনা করছি।'

উল্লেখ্য, ১ জানুয়ারি ২০২২ থেকে ৩১ ডিসেম্বর ২০২২ পর্যন্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির দশম কার্যনির্বাহী পরিষদের মেয়াদ থাকবে।

 

ডব্লিউইউ