|

এসএসসি’র ফরম পূরণে সময় বাড়ল

Published: Fri, 07 May 2021 | Updated: Fri, 07 May 2021

কোভিড-১৯ প্রতিরোধে দেশে বিধি-নিষেধের কারণে স্থগিত হওয়া এসএসসি পরীক্ষার ফরম পূরণের সময় বাড়াল ঢাকা শিক্ষা বোর্ড। লকডাউনের কারণে যারা ফরম পূরণ করতে পারেনি তারা আগামী ২২ মে থেকে ২৯ মে পর্যন্ত বিলম্ব ফি ছাড়াই ফরম পূরণ করতে পারবেন।

শুক্রবার (০৭ মে) ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ সময় বাড়ানো হয়।

এতে বলা হয়, এসএসসি পরীক্ষা ২০২১ এর ফরম পূরণ গত ১ এপ্রিল থেকে ৭ এপ্রিল পর্যন্ত সম্পন্ন হয়েছে। কিন্তু কোভিড-১৯ বিস্তারের কারণে অনেক শিক্ষার্থী ফরম পূরণ করতে পারেনি। যারা ওই সময়ে ফরম পূরণ করতে পারেনি তারা আগামী ২২ মে থেকে ২৯ মে পর্যন্ত বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফরম পূরণ করতে পারবে। শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃক অনলাইনে ফি জমা দেওয়ার শেষ তারিখ ৩০ মে।

এসএসসি পরীক্ষা ২০২১ এর ফরম পূরণের বোর্ড কর্তৃক নির্ধারিত ফি এর অতিরিক্ত ফি আদায় করার কোনো সুযোগ নেই। ফরম পূরণের অতিরিক্ত ফি আদায়ের কোনো অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে এসএসসির ফরমপূরণ বাবদ সর্বোচ্চ ১ হাজার ৯৭০ টাকা, ব্যবসায় শিক্ষা বিভাগের পরীক্ষার্থীদের থেকে সর্বোচ্চ ১ হাজার ৮৫০ টাকা। মানবিক বিভাগের শিক্ষার্থীদের দিতে হবে সর্বোচ্চ ১ হাজার ৮৫০ টাকা। 

-এমজে