|

ইবির সেই সহকারী প্রক্টরকে অব্যাহতি

Published: Tue, 27 Apr 2021 | Updated: Tue, 27 Apr 2021

আজাহার ইসলাম. ইবি : ক্যাম্পাসের আম পাড়াকে কেন্দ্র করে এক শিক্ষার্থীকে থাপ্পড় মারায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সহকারী প্রক্টর আরিফুল ইসলামকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অভিযুক্ত শিক্ষক বিশ্ববিদ্যালয়ের বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রকাশক।

মঙ্গলবার (২৭ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের লেকচারার আরিফুল ইসলামকে সহকারী পদ থেকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। ভুক্তভোগী শিক্ষার্থীর লিখিত অভিযোগ ও প্রক্টরিয়াল বডির প্রতিবেদনের প্রেক্ষিতে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এর আগে গত শুক্রবার (২৩ এপ্রিল) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের গাছ থেকে আম পাড়ায় হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের মার্স্টার্সের  এক শিক্ষার্থীকে থাপ্পড় মারেন আরিফুল ইসলাম। পরে সেদিন বিকেলে প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী শিক্ষার্থী।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করেছেন। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও নিন্দার ঝড় উঠেছিল। এছাড়াও পরদিন শনিবার (২৪ এপ্রিল) দিনব্যাপী আম পেড়ে ‘আম পাড়া কর্মসূচি’ নামে অভিনব প্রতিবাদ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

পরে শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডির এক মিটিংয়ে ঘটনার উপর ভিত্তি করে প্রতিবেদন তৈরির জন্য তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। পরে ওই কমিটি বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর প্রতিবেদন দাখিল করেন।

/এসিএন