|

অবশেষে বরখাস্ত হলেন রৌমারীর সেই অধ্যক্ষ!

Published: Thu, 02 Dec 2021 | Updated: Thu, 02 Dec 2021

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি: কুড়িগ্রামের রৌমারী উপজেলায় টেকনিক্যাল স্কুল অ্যান্ড ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ এইচএম হুমায়ুন কবীরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার সন্ধ্যার দিকে উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান এ তথ্য নিশ্চিত করে সাংবাদিকদের জানান, এইচএসসি (বিএম) দ্বাদশ শাখার ৩২ শিক্ষার্থী প্রবেশপত্র না পাওয়ায় বিক্ষোভ ও অধ্যক্ষের কক্ষ ভাংচুর করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

ঘটনার বিষয়ে গত বুধবার সন্ধ্যায় উপজেলা পরিষদ হল রুমে প্রবেশপত্র বঞ্চিত শিক্ষার্থীদের সান্তনার লক্ষ্যে কয়েক ঘন্টাব্যাপী জরুরি সভা করা হয়। তবে ঘটনার সুষ্ঠ বিচার ও পরীক্ষা দিতে পারে এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট আবেদন করা হয়েছিল। ছাত্র-ছাত্রীদের অভিযোগের প্রেক্ষিতে ঘটনার তদন্ত করে সত্যতা পাওয়ায় কলেজের সকলের সর্বসম্মতিক্রমে অভিযুক্ত অধ্যক্ষ হুমায়ুন কবীরকে সাময়িক বরখাস্ত করা হয়।

গভর্নিং বডির সভাপতি ও উপজেলা নিবার্হী অফিসার আল ইমরান আরও জানান, প্রবেশপত্র না পাওয়া শিক্ষার্থীরা এবারের দ্বিতীয় বর্ষে পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ নেই। তবে প্রথম বর্ষ পরীক্ষা দিতে পারবেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত ৩০ নভেম্বর ২৫ শিক্ষার্থী প্রবেশপত্র না পাওয়ায় বিক্ষোভ মিছিল ও কলেজ ভাংচুর করে। পরে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়।

 

ডব্লিউইউ