|

সিলেটে জননেতা আব্দুল হান্নান এর শোক সভা অনুষ্ঠিত 

Published: Sat, 16 Oct 2021 | Updated: Sat, 16 Oct 2021

শহীদ আহম্মেদ খান, সিলেট : এদেশে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত সমাজ গঠনের স্বপ্ন নিয়ে যারা কাজ করে গেছেন তাদেরই একজন ছিলেন জননেতা আব্দুল হান্নান। ছাত্র জীবন থেকেই এই মন্ত্রে দীক্ষিত হন। অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত সমাজ নির্মাণের অগ্রসৈনিক জননেতা আব্দুল হান্নান গণমানুষের দাবী আদায়ের জন্য মিছিলে ছিলেন অগ্রভাগে।

মুক্তিযুদ্ধ থেকে শুরু করে এদেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে তিনি আমাদের সাথে থেকে নিরলস ভাবে কাজ করে গেছেন।

শনিবার (১৬ অক্টোবর) সিলেট তালতলাস্থ হোটেল শাহবানের হলরুমে গণতন্ত্রী পার্টি সিলেট জেলা কমিটির সহ-সভাপতি জননেতা আব্দুল হান্নান এর শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় সভাপতি প্রবীন রাজনীতিবিদ ব্যারিস্টার মুহাম্মদ আরশ আলী উপরোক্ত কথাগুলো বলেন।

গণতন্ত্রী পার্টি সিলেট জেলা কমিটির সহ সভাপতি মাছুম আহমদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জুনেদুর রহমান চৌধুরীর পরিচালনায় শোক সভায় প্রধান অতিথি ব্যারিস্টার আরশ আলী আরো বলেন, জননেতা আব্দুল হান্নান কাজ কর্মে প্রমাণ করে গেছেন মানুষ হিসেবে বেঁচে থাকতে হলে সঙ্গে সমানবতা বোধটুকু থাকতে হবে। এ রকম একজন ত্যাগী নিষ্ঠাবান নেতাকে হারিয়ে আমাদের পার্টির অনেক ক্ষতি হয়ে গেছে, যা সহজে পূরণ হওয়ার নয়। আমি আমার এই সহযোদ্ধার বিয়োগে বেদনা নিয়ে তাঁর স্মৃতির প্রতি নিবেদন করছি অন্তিম শ্রদ্ধা।

শোক সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গণতন্ত্রী পার্টির সিলেট জেলা কমিটির সহ সভাপতি সৈয়দ সয়েফ আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক গুলজার আহমদ, দপ্তর সম্পাদক আজিজুর রহমান খোকন, মহানগর কমিটির সদস্য সচিব শ্যামল কপালী, যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক আখলাকুর আসপিয়া, জেলা কমিটির সদস্য ডাঃ সুবাশ দাস, এডভোকেট আবু তালেব মিয়া, নাজিম উদ্দিন আহমদ, বিশ্বনাথ আওয়ামীলীগ নেতা দিলাওয়ার হোসেন রূপন, শংকর ঘোষ, মুক্ত দাস, প্রয়াত নেতার ছেলে আখলাকুর রহমান সাফী, শ্যালক আমিরুল ইসলাম খান প্রমুখ। 

আইআর /