|

জাতীয় পার্টির কাউন্সিল শুরু, মঞ্চে নেই রওশন

Published: Sat, 28 Dec 2019 | Updated: Sat, 28 Dec 2019

জাতীয় পার্টির (জাপা) নবম কেন্দ্রীয় সম্মেলন শুরু হয়েছে। জাপার প্রতিষ্ঠাতা ও সাবেক চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের অবর্তমানে পার্টির নতুন কমিটিতে তার সহধর্মিণী রওশন এরশাদকে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে রাখা হলেও তাকে ছাড়াই কাউন্সিল শুরু হয়।

শনিবার (২৮ ডিসেম্বর) সকাল ১০টায় জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হয়েছে জাতীয় পার্টির কাউন্সিল। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) সামনে আয়োজিত এ কাউন্সিলে নেতাকর্মীদের উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। তবে সাড়ে ১১টা পর্যন্ত মঞ্চে আসেননি রওশন এরশাদ।

আইইবি চত্বর থেকে মৎস্য ভবন, প্রেস ক্লাব, পশ্চিমে শাহবাগ পর্যন্ত বিভিন্ন রঙের ব্যানার ফেস্টুনে সাজিয়ে তোলা হয়েছে। নেতাকর্মীদের চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে আইনশৃঙ্খলার দায়িত্বে থাকা নেতাকর্মীদের।

কাউন্সিলের উদ্বোধনী ঘোষণা করেন- পার্টির চেয়ারম্যান জিএম কাদের। নেতাদের বক্তব্য চলছে। এরপর বিদায়ী কমিটির সাংগঠনিক রিপোর্ট পেশ, গঠনতন্ত্র অনুমোদন ও বিদায়ী কমিটির চেয়ারম্যান হিসেবে জিএম কাদেরের বক্তব্যের মধ্য দিয়ে প্রথম অধিবেশনের সমাপ্তি ঘটবে।

দুপুরে দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হবে। সেখানে দলের নেতৃত্ব নির্বাচন হবে। গঠিত হবে আগামী তিন বছরের জন্য নতুন কমিটি। কাউন্সিলে সারাদেশ থেকে আট হাজার ডেলিগেট যোগ দেওয়ার কথা রয়েছে। সম্মেলনে যোগ দিতে রাতেই অধিকাংশ ডেলিগেট ঢাকায় চলে এসেছেন। বাকিরা সকালে এসেছেন।

-এমজে