|

অনুমতি পেলেই খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার সিদ্ধান্ত

Published: Fri, 07 May 2021 | Updated: Fri, 07 May 2021

সরকারের অনুমতি পেলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এমনটাই বলেছেন, খালেদা জিয়ার চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন। তিনি জানান, খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের মতোই স্থিতিশীল।

শুক্রবার (০৭ মে) রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় চেয়ারপারসনের মিডিয়া উইং আয়োজিত তাৎক্ষণিক ব্রিফিংয়ে এসব কথা বলেন ডা. জাহিদ হোসেন। এ সময় দেশবাসীর কাছে খালেদা জিয়ার আশু রোগমুক্তি চেয়ে দোয়া কামনা করেন তিনি।

ব্রিফিংয়ে ডা. জাহিদ জানান, খালেদা জিয়া করোনা পরবর্তী চিকিৎসার জন্য রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি আছেন। বর্তমানে তিনি সিসিইউ'তে চিকিৎসা নিচ্ছেন এবং তার বর্তমান শারীরিক অবস্থা আগের মতোই স্থিতিশীল আছে।

ডা. জাহিদ হোসেন বলেন, ‘মেডিক্যাল বোর্ড পরীক্ষা-নিরীক্ষা শেষে যে চিকিৎসা দিয়েছিল সেটি এখনও অব্যাহত আছে। তার অবস্থা বর্তমানে স্থিতিশীল আছে। তার জন্য সকলের কাছে দোয়া কামনা করছি।’

বিদেশে যাওয়ার মতো তার শারীরিক সক্ষমতা আছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘তার বিদেশ যাওয়ার ব্যাপারে পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে আবেদন জানানো হয়েছে, এটি আপনারা জানেন। সরকার কীভাবে তাকে যাওয়ার অনুমতি দেবে, সেটি এখন তাদের বিষয়। বর্তমানে তিনি দেশের স্বনামধন্য একটি হাসপাতালে এবং দেশের স্বনামধন্য চিকিৎসকদের নিয়ে গঠিত বোর্ডের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।’

-এমজে