বগুড়ার শেরপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন অনুষ্ঠিত

Published: Wed, 17 Feb 2021 | Updated: Wed, 17 Feb 2021

সুলতান মাহমুদ রনি, শেরপুর (বগুড়া): বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বগুড়ার শেরপুরে অনুষ্ঠিত হলো বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন-২০২১। 

বগুড়া জেলা প্রশাসন ও শেরপুর উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায়, বাংলাদেশ সেনাবাহিনীর ১১ পদাতিক ডিভিশন বগুড়া এরিয়ার তত্ত্বাবধানে এবং ‘দি স্ট্রাইকিং টুয়েলভ্’ এর আয়োজনে বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ১১.০০টায় উপজেলার শেরপুর-ভবানীপুর রোড ব্র্যাক বটতলা থেকে শুরু হয়ে ভবানীপুর ইউনিয়নের বালেন্দা নামক স্থানে গিয়ে এই ডিজিটাল ম্যারাথন শেষ হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর-ধুনট নির্বাচনী এলাকার জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ হাবিবর রহমান এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ মজিবর রহমান মজনু।  

প্রধান অতিথি এবং বিশেষ অতিথির ম্যারাথন জার্সি পরিধান-এর মাধ্যমে দৌড় প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন- শেরপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, সাধারণ সম্পাদক আহসান হাবীব আম্বিয়া প্রমুখ। 

উল্লেখ্য, সুষ্ঠুভাবে দৌড় সম্পন্ন করার লক্ষ্যে নিরলসভাবে কাজ করেছেন শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ, ১১ পদাতিক ডিভিশনের ক্যাপ্টেন সাজিদ এবং তাঁর সহকর্মী সেনাসদস্যরা, সহকারী কমিশনার (ভূমি) সাবরিনা শারমিন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আমির হামজা,  ভেটেনারি সার্জন মো. রায়হান পিপিএ, শেরপুর থানার অফিসার ইনচার্জ শহীদুল ইসলাম ও অন্যান্য পুলিশ সদস্যগণসহ আনসার এবং ভিডিপি সদস্যরা।  আয়োজিত ম্যারাথনে প্রস্তুত ছিল পাঁচ সদস্যবিশিষ্ট একটি মেডিকেল টিম ও ফায়ার সার্ভিস কর্মীরা। 

এ প্রসঙ্গে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ বলেন, যদিও আমাদের লক্ষ্যমাত্রা ছিল ১ হাজার ২০০ জন। কিন্তু অনলাইনে রেজিস্ট্রেশন করেছে ২ হাজার ১০০ জন।  

বঙ্গবন্ধুর প্রতি ভালবাসা থেকেই লক্ষ্যমাত্রার চেয়ে বেশি মানুষ রেজিস্ট্রেশন করেছে বলে জানান ইউএনও।

ও/এসএ/